• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে মমতার বিকল্প কে! এতদিনে ‘জুতসই’ একটা নাম পেয়েছে গেরুয়া শিবির, জল্পনা চরমে

বিজেপির পাখির চোখ ২০২১, তা ত্রিপুরা বিজয়ের পরই জানা গিয়েছিল। তারপর ২০১৯ লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ঘাড়ে নিঃশ্বাস ফেলার পর থেকেই বিজেপি বাংলা দখলে কোমর বেঁধে নেমে পড়ে। কিন্তু এখনও সছিক কোনও মুখ খুঁজে পাচ্ছে না বিজেপি, যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প হতে পারেন।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কে হবেন যোগ্যতম

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কে হবেন যোগ্যতম

২০২১-এ বঙ্গ বিজয়ে দলের মুখ নিয়ে বিব্রত বিজেপি ভাবছে বিকল্প নানা নাম নিয়েই। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তো আছেনই। তিনি সভাপতি, তাঁর নেতৃত্বে নির্বাচনে লড়বে বিজেপি, তিনি তো স্বাভাবিক রূপে দলের মুখ হবেন। কিন্তু মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কে হবেন যোগ্যতম তা খুঁজতে নাজেহাল অবস্থা গেরুয়া শিবিরে।

বাংলার রাজনীতিতে তথাগত রায়কে নিয়ে জল্পনা

বাংলার রাজনীতিতে তথাগত রায়কে নিয়ে জল্পনা

এই পরিস্থিতিতে সামনে এসে গেল এক নাম। তিনি তথাগত রায়। আগে বিজেপির রাজ্য সভাপতিও ছিলেন। দীর্ঘদিনের রাজনৈতিক ব্যক্তিত্ব। এখন তিনি মেঘালয়ের রাজ্যপাল। তবে সম্প্রতি তাঁর মেয়াদ শেষ হয়ে গিয়েছে। করোনার জন্য তিনি এখনও রাজ্যপালের দায়িত্ব রয়েছেন। তবে বর্তমান পরিস্থিতিতেও তিনি বাংলার রাজনীতির সমস্ত খবর রাখেন।

বিজেপির একটা অংশ তাঁকে স্বাগত জানাতে তৈরি

বিজেপির একটা অংশ তাঁকে স্বাগত জানাতে তৈরি

সম্প্রতি দিলীপ ঘোষকে তিনি গোমূত্র পান ও দুধে সোনা নিয়ে কটাক্ষ করেন। তিনি বুঝিয়ে দেন দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী পদের যোগ্য নন। বরং তিনি ২০২১-এর নজর রেখে সক্রিয় রাজনীতিতে ফেরার বার্তা দিয়েছেন। বিজেপির অন্দরমহলে তাঁকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। বিজেপির একটা অংশ তো তাঁকে স্বাগত জানাতে তৈরি

তথাগতকে নিয়ে জল্পনা বাড়িয়ে দিয়েছেন রাহুল সিনহা

তথাগতকে নিয়ে জল্পনা বাড়িয়ে দিয়েছেন রাহুল সিনহা

এমনকী এই পরিস্থিতিতে জল্পনা বাড়িয়ে দিয়েছেন রাহুল সিনহা। রাজ্যপালের দায়িত্ব ছেড়ে দিয়ে যদি উনি সক্রিয় রাজনীতিতে আসতে চান, তাহলে কোনও অসুবিধা নেই বলে জানিয়েছেন তিনি। তথাগত রায় আদি বিজেপি, তিনি বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব সামলেছিলেন। ফের তিনি সক্রিয় রাজনীতিতে আসলে বিজেপিরই লাভ। তাঁকে বিজেপির ঘরের লোক বলেও বর্ণনা করেছেন রাহুল। ফলে তথাগতকে মুখ্যমন্ত্রী মুখ করা হতে পারে বলে জল্পনা শুরু হয়েছে।

11-08-2020 - কোভিড ১৯ আপডেট - বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

মমতার অভিষেক প্রীতিতে তৃণমূলে বিমুখ বহু পুরনো যোদ্ধা, বুমেরাং হতে পারে একুশে

English summary
BJP gets new name as Mamata Banerjee’s alternative as Chief Minister post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X