• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া! একনজরে এগিয়ে যেসব জেলা

বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া বাংলায়। বিশেষ সাড়া পাওয়া গিয়েছে জঙ্গলমহলের জেলাগুলি থেকে। সূত্রের খবর অনুযায়ী, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর থেকে ৮ লক্ষের বেশি মানুষ সদস্য হয়েছেন। তবে চমকে দিয়েছে দক্ষিণ ২৪ পরগনা। প্রসঙ্গত গত লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে আসন পেলেও, দক্ষিণ ২৪ পরগনা থেকে কোনও আসন পায়নি বিজেপি। সেদিক থেকে দেখতে গেলে দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে থেকে দক্ষিণ ২৪ পরগনা সর্বাধিক সদস্য। সংগ্রহের তালিকা থাকাটা বিজেপির পক্ষে সাফল্যেও।

বিজেপি সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপাক সাড়া! একনজরে এগিয়ে যেসব জেলা

এবার রাজ্যে সদস্য সংগ্রহ অভিযানে বিজেপি ১ কোটিতে পৌঁছতে না পারলেও, প্রায় ৭৫ লক্ষে পৌঁছতে পেরেছে বলে দলীয় সূত্রে খবর। যা দিল্লির টার্গেট ছিল বলে জানা গিয়েছে। ২০ অগাস্ট রাজ্যে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান শেষ হওয়ার পর দেখা যাচ্ছে জলপাইগুড়ি ও মালদহে ৪ লক্ষের ওপর সদস্য সংগ্রহ হয়েছে। তৃতীয়স্থানে থাকা কোচবিহারে প্রায় তিনলক্ষের মতো সদস্য সংগ্রহ করতে পেরেছে গেরুয়া বাহিনী।

গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের আট আসনের আটটিই দখল করে বিজেপি। সেই দিক থেকে উত্তরবঙ্গে সদস্য সংগ্রহ অভিযানে বিজেপি সাফল্য ধরে রাখতে পেরেছে বলে দলীয় সূত্রে দাবি করা হয়েছে।

রাজ্যে প্রচারে বাঙালির আবেগকে ধরতে চাইছে বিজেপি। সেখানে ৩৭০ ধারার অবলুপ্তি নিয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্ন সফল হয়েছে বলে প্রচার করা হচ্ছে। প্রচার করা হচ্ছে এই কাজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহের চেষ্টার কথাও।

English summary
BJP gets havoc response in their membership drive in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X