• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুব্রত মন্ডলের গড় বীরভূমে নিঃশব্দে পঞ্চায়েতের দখল নিল বিজেপি

লোকসভা ভোটের ফলাফল বেরোনোর পর থেকে যেন শনির দশা লেগেছে তৃণমূল কংগ্রেস দলে। একের পর এক নেতা-কর্মী-সমর্থক দল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছেন। উত্তর থেকে দক্ষিণ সব জেলাতেই ধস নেমেছে। এবং তা থামার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। ফের একটা নতুন পঞ্চায়েত বিজেপি দখল করে নিল। আর তা হল বীরভূমে।

টার্গেটে বীরভূম

টার্গেটে বীরভূম

এই বীরভূম কিছুদিন আগে পর্যন্তও তৃণমূল কংগ্রেসের গড় ছিল। জেলা সভাপতি অনুব্রত মন্ডলের কথায় বাঘে-গরুতে একঘাটে জল খেত। জেলা প্রায় বিরোধী শূন্য ছিল। তবে লোকসভা ভোটের ফলাফল যেন গোটা চিত্রটাই পাল্টে দিয়েছে। কিছুদিন আগেই জেলার বেশ কয়েকজন হেভিওয়েট নেতাকে দলে নিয়েছে বিজেপি। এর মধ্যে অনুপম হাজরা, দুধকুমার মন্ডল, মণিরুল ইসলামের মতো নেতারা রয়েছেন।

পঞ্চায়েতের পাঁচজন সদস্য বিজেপিতে

পঞ্চায়েতের পাঁচজন সদস্য বিজেপিতে

এবার জানা গিয়েছে বীরভূমের সিউড়ির কোমা গ্রাম পঞ্চায়েতের পাঁচজন সদস্য বিজেপিতে যোগদান করেছেন। ফলে এই গ্রাম পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গিয়েছে বিজেপি। অর্থাৎ নতুন করে একটি পঞ্চায়েত চলে এল গেরুয়া শিবিরের দখলে।

লোকসভার পর থেকেই পালাবদল

লোকসভার পর থেকেই পালাবদল

প্রসঙ্গত, গতবছর পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন জেলায় বিরোধীরা মনোনয়ন জমা করতে পারেনি বলে অভিযোগে সরব হয়। এরপর লোকসভা ভোটেই তার প্রতিফলন দেখতে পাওয়া গিয়েছে। তারপরে নিঃশব্দে একের পর এক গ্রাম পঞ্চায়েত, জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি এমনকী পুরসভা বিজেপি দখল করে চলেছে।

[আরও পড়ুন:তৃণমূল মন্ত্রী রেজ্জাক মোল্লার ছেলের বিরুদ্ধে ৫ লাখ টাকা কাটমানির অভিযোগ! ভাঙড় ফের সরগরম ]

[আরও পড়ুন:কাটমানি ইস্যুতে রণক্ষেত্র পটাশপুর! পাতিখালিতে ৩০ জন দুষ্কৃতীর মার স্কুল পড়ুয়াকে]

English summary
BJP gets another gram panchayat in Anubrata Mondal's Birbhum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X