• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার মুসলিম তোষণেই রাজ্যে বিজেপির উত্থান সহজ হয়েছে! মুখ ফেরাচ্ছে প্রান্তিক হিন্দুরা

মমতা বন্দ্যোপাধ্যায়ের মুসলিম প্রীতির কারণে এসসি-ওবিসি'রা তৃণমূল কংগ্রেসের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। কারণ মুখ্যমন্ত্রী মুসলিমদের তুষ্ট করতেই ব্যস্ত, ফলে তারা তাদের মৌলবাদকে বাংলার গ্রামীণ ও আধা-শহুরে অঞ্চলে ছড়িয়ে দিতে পারছে। কিন্তু নিম্নবর্গ বা প্রান্তিক হিন্দুদের প্রতি কোনও নজর নেই বাংলার মুখ্যমন্ত্রীর। এরা বঞ্চিতের দলেই রয়ে যাচ্ছে।

নিম্নবর্গ বা প্রান্তিক হিন্দু সম্প্রদায়ের দাবি

নিম্নবর্গ বা প্রান্তিক হিন্দু সম্প্রদায়ের দাবি

এই পরিস্থিতিতে নিম্নবর্গ বা প্রান্তিক হিন্দু সম্প্রদায়ের দাবি, হিন্দুদের ক্রমাগত হয়রানির শিকার হতে হচ্ছে। তাদের অর্থনৈতিক বর্জন করা হচ্ছে। এর ফলে ক্ষুদ্র অপরাধ সংঘটিত হচ্ছে, জোর করে হিন্দুদের মালিকানাধীন জমিতে স্থায়ী ফসল কেটে নেওয়া হচ্ছে, হিন্দু উৎসব ও অনুষ্ঠানকে সীমাবদ্ধ করা হচ্ছে, হিন্দু নারীদের হয়রানি করা হচ্ছে।

সীমান্তবর্তী গ্রামে অনুপ্রবেশও ঘটেছে

সীমান্তবর্তী গ্রামে অনুপ্রবেশও ঘটেছে

এখানে অবশ্যই মনে রাখতে হবে যে, বাংলার গ্রামীণ ও আধা-শহরাঞ্চলে নিম্নবর্গের লোকজনেরা এবং প্রান্তিক হিন্দুরা মুসলমানদের নিকটবর্তী থাকেন। এই ক্রমাগত হয়রানির ফলে যেসব ছোটখাটো নৃশংসতা ঘটছে, তার ফলস্বরূপ অনেকে তাদের জমি এবং বাড়িঘর থেকে বাস্তুচ্যুত হয়েছেন। বাংলাদেশের সীমান্তবর্তী গ্রামের বিস্তীর্ণ স্থানে অনুপ্রবেশের ঘটনাও ঘটেছে।

অধিকার কাড়ছে মুসলিম-ওবিসিরা, অভিযোগ

অধিকার কাড়ছে মুসলিম-ওবিসিরা, অভিযোগ

এই অবৈধ অভিবাসীরা বাংলায় শাসকদলের মূল্যবান ভোট ব্যাংক হিসাবে সুরক্ষিত ছিল। তারা প্রায়শই হিন্দুদের বাস্তুচ্যুত করেছিল। মুসলমান ওবিসিরা চাকরি, পরিষেবা এবং কল্যাণমূলক প্রকল্পগুলির প্রায় পুরো অংশ কেড়ে নিয়েছে। তারা সে অর্থে কোনও সুবিধা পাচ্ছে না বাংলায় তাদের ওবিসি হিসাবে শ্রেণিবদ্ধ করা সত্ত্বেও। এর ফলে হিন্দু ওবিসিদের মধ্যে ধোঁয়াশা তৈরি পড়েছে।

মুসলিম ভোটব্যাঙ্কে আঘাত আসার ভয় মমতার

মুসলিম ভোটব্যাঙ্কে আঘাত আসার ভয় মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় বাঙালি হিন্দুদের মধ্যে এসসি ও ওবিসি'দের সামনে আসা বড় সমস্যাগুলির সমাধান করতে পারেননি। কারণ তা করলে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের মুসলিম ভোটব্যাঙ্কে আঘাত নেমে আসতে পারে। এই সমস্ত কারণই বাংলায় বিজেপির উত্থানকে সহজতর করে দিয়েছে। বিজেপি সেই পথে বাংলা দখলের দিকে এগোচ্ছে।

রাজভবন কৈলাসের সঙ্গে বৈঠক! রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ রাজ্যপালের

English summary
BJP gets advantage for Mamata Banerjee’s flattery for Muslims before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X