• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিশন ২০২০-র মুখ খুঁজে পাচ্ছে না বিজেপি! শোভন-সব্যসাচীকে দলে নিয়েও ক্রাইসিস তীব্র

২০১৯ লোকসভা নির্বাচনে প্রভূত সাফল্যের পর ২০২১-কে পাখির চোখ করেছে বিজেপি। মমতার সরকারকে রাজ্য থেকে উৎখাত করাই বিজেপির একমাত্র লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় ২০১৯ ও ২০২১-এর মধ্যে আরও একটি বড় নির্বাচন আছে। সেই মিনি মহাকরণ দখলের লড়াইয়ে বিজেপি এখনও পর্যন্ত কোনও জমি পাচ্ছে না।

কে হবেন বিজেপির মুখ

কে হবেন বিজেপির মুখ

২০২০ কলকাতা পুরসভা নির্বাচনে কে হবেন বিজেপির মুখ- এখন সেটাই বড় প্রশ্নচিহ্ন হয়ে উঠেছে। ২০২০-তে অপারেশন কলকাতার জন্য নেতার অভাব প্রকট। সাম্প্রতিক অতীতে দু-দুজন মেয়রকে তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। কিন্তু সেই দুজনকে সেভাবে প্রচারের আলোয় দেখা যায়নি এখনও।

শোভন করছেন পালাই পালাই

শোভন করছেন পালাই পালাই

মুকুল রায়ের পর তৃণমূল কংগ্রেস থেকে বড় মাপের যে নেতাকে ভাঙিয়ে আনতে সফল হয়েছে বিজেপি, তিনি হলেন শোভন চট্টোপাধ্যায়। কলকাতা পুরসভার মেয়র আবার ডাকসাইটে মন্ত্রী ছিলেন তৃণমূল সরকারের। কিন্তু সেই তিনি বিজেপিকে একেবারেই নিষ্ক্রিয়। বরং তিনি বিজেপিতে যাওয়ার পর থেকেই পালাই পালাই করছেন। যে কোনও দিন তিনি তৃণমূলে্ ঘরওয়াপসি করতে পারেন।

সব্যসাচী মেঘের আড়ালে

সব্যসাচী মেঘের আড়ালে

আর তারপর দীর্ঘ টালবাহানার পর বিজেপি দলে টেনেছে তৃণমূলের আর এক মেয়র তথা বিধানগর পুরসভার প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তকে। কিন্তু তিনিও যে মেঘের আড়ালে চলে গিয়েছেন। কাউকেই দেখা যাচ্ছে না ময়দানে। তাঁর এখনই তৃণমূলের ফেরার মতো কোনও সম্ভাবনা তৈরি না হলেও তিনি যে বিজেপিতে ফ্রন্টফুটে থেকে রাজনীতি করছেন বলা যাবে না।

বিজেপি মুখ খুঁজতে নেমেছে

বিজেপি মুখ খুঁজতে নেমেছে

এই পরিস্থিতিতে কলকাতা পুরসভা ভোটের জন্য বিজেপি মুখ খুঁজতে শুরু করেছে। আপাতত স্থির য়েছে আগামী চারমাস তারা কলকাতা পুরসভা ভোটকে পাখির চোখ করবে। নবান্ন দখলের আগে কলকাতার ছোট লালবাড়িতে পা রাখতে বিজেপি পরিকল্পনা করেই এগোবে। কিন্তু নেতার অভাবে নরেন্দ্র মোদীকে মুখ করে কলকাতা পুরসভায় লড়তে চাওয়া বিজেপিকে পিছিয়ে দেবেই বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

মোদী হ্যায় তো মুমকিন হ্যায়

মোদী হ্যায় তো মুমকিন হ্যায়

বিজেপি মন্ত্র একটাই- মোদী হ্যায় তো মুমকিন হ্যায়। সেই মন্ত্রেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মুখ করে নির্বাচন লড়তে চাইছে বিজেপি। প্রধানমন্ত্রীকে কলকাতা পুরসভার প্রচারেও আনার ভাবনা রয়েছে গেরুয়া শিবিরের। আর এই লক্ষ্যপূরণে কোনও মেয়র পদপ্রার্থীও করতে নারাজ তারা। কলকাতা পুরসভা ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১০০টি ওয়ার্ড তাদের টার্গেট। ইতিমধ্যে ৭০ ওয়ার্ডে সংগঠন মজবুত করার কাজ শুরু করেছে বিজেপি।

English summary
BJP faces some crisis to find face for KMC election in spite of Sovan and Sabyasachi’s joining,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X