• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু-ঘনিষ্ঠদের দলে নিতে আপত্তি বিজেপির! বিশৃঙ্খলার নেপথ্যে কারণ নিয়ে চর্চা

শুভেন্দু অধিকারীর সভা হলেই বিশৃঙ্খলা তৈরি হচ্ছে। নন্দীগ্রামের পর পুরুলিয়াতেও দেখা গেল একই ঘটনার পুনরাবৃত্তি। কিন্তু কী কারণে এ ধরনের ঘটনা ঘটছে বারবার! শুভেন্দু অধিকারী মাত্র তিন সপ্তাহ বিজেপিতে গিয়েছেন, তার মধ্যেই শুরু হয়েছে কোন্দল। প্রতি সভাতেই বিশৃঙ্খলা ঘটছে। আর এর মধ্যে রয়েছে বিজেপিরই হাত!

পুরুলিয়া : কাশীপুরের সভায় তৃণমূল সরকারকে তুলোধোনা করলেন শুভেন্দু অধিকারী
বিধায়ক-নেতা-নেত্রীদের বিজেপি-যোগেই নজর শুভেন্দুর

বিধায়ক-নেতা-নেত্রীদের বিজেপি-যোগেই নজর শুভেন্দুর

শুভেন্দু তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েই অনুগামী বিধায়ক-নেতা-নেত্রীদের বিজেপিতে আনতে চাইছেন। কিন্তু বিজেপির স্থানীয় নেতানেত্রীরা তা চাইছেন না। তৃণমূলে ভাঙনের রূপরেখা তৈরিতেই ব্যস্ত থাকছেন শুভেন্দু। রবিবারও পুরুলিয়ার সভায় শুভেন্দু অধিকারীর হাত ধরে অনেকে যোগদান করার কথা ছিল বিজেপিতে। তা নিয়েই বিশৃঙ্খলা তৈরি হতে পারে।

শুভেন্দু ঘনিষ্ঠ নেতা-কর্মীদের বিজেপিতে যোগদানের কথা

শুভেন্দু ঘনিষ্ঠ নেতা-কর্মীদের বিজেপিতে যোগদানের কথা

এর আগে শুক্রবার নন্দীগ্রামের বিশৃঙ্খলায় বিজেপির যোগদান কর্মসূচিই লাটে উঠে গিয়েছিল। কোনওরকমে নমো নমো করে বক্তব্য সেরে সভার সমাপ্তি ঘোষণা করে দেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু ঘনিষ্ঠ তৃণমূল নেতা-কর্মীরা বিজেপিতে যোগদানের কথা ছিল ওইদিন। তারই জেরে বিশৃঙ্খলা তৈরি হয় বলে অভিযোগ।

বিজেপিকর্মীরা বিধায়কদের যোগদানের বিরোধিতায়

বিজেপিকর্মীরা বিধায়কদের যোগদানের বিরোধিতায়

শুভেন্দুর নন্দীগ্রামের সভায় খেজুরির তৃণমূল বিধায়ক রঞ্জিত মণ্ডল ও তাঁর ভাই অসীম মণ্ডলের যোগদানের কথা ছিল। সভাচলাকালীন বিজেপিকর্মীরা খবর পান, তাঁরা বিশাল মিছিল নিয়ে বিজেপির সভাস্থলে আসছেন। তার জেরেই বিক্ষোভ শুরু হয় যোগদান মঞ্চের সামনে। বিজেপিকর্মীরা যোগদানের বিরোধিতায় ক্ষোভে ফেটে পড়েন।

যাঁদের যোগদান, তাঁদের বিরুদ্ধেই বিজেপির লড়াই

যাঁদের যোগদান, তাঁদের বিরুদ্ধেই বিজেপির লড়াই

বিজেপি কর্মীদের বক্তব্য ছিল, শুভেন্দুবাবু যাঁদের যোগদান করাতে চাইছেন, তাঁদের বিরুদ্ধেই আমাদের লড়াই। ফলে এদের নেওয়া যাবে না বিজেপিতে। যদি তাঁরা দলে ঢোকে, তবে এমন ঝামেলা করব পুলিশ দিয়েও আটকানো যাবে না। দলের উত্তেজিত একটা অংশ প্রথমে চেয়ার ছোড়াছুড়ি করার পর ঢিল ছুড়তেও শুরু করে দেয় বলে অভিযোগ।

পুরুলিয়ায় শুভেন্দু-ঘনিষ্ঠ বিধায়কের যোগদান নিয়ে

পুরুলিয়ায় শুভেন্দু-ঘনিষ্ঠ বিধায়কের যোগদান নিয়ে

পুরুলিয়াতেও একই ঘটনার পুনরাবৃত্তি বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। পুরুলিয়ায় বিজেপির সভায় যোগদানের কথা ছিল কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথরিয়ার। তাঁর সঙ্গে আরও অনেক তৃণমূল নেতা বিজেপিতে যোগদান করতে পারেন বলে জানা গিয়েছিল। তাঁদের যোগদান নিয়েই কি সভার মাঝখানে ক্ষোভ উগরে দিলেন বিজেপি সভ্য-সমর্থকরা!

বিজেপিই বাধা শুভেন্দুর উদ্যোগে যোগদান মেলায়

বিজেপিই বাধা শুভেন্দুর উদ্যোগে যোগদান মেলায়

বিজেপির একাংশ চাইছে না তৃণমূলে যাঁদের সঙ্গে এতদিন প্রত্যক্ষ লড়াই ছিল, তাঁরা বিজেপিতে আসুন। তাহলে প্রকারান্তরে বিজেপির ক্ষতি হবে বলে মনে করছেন দলের জেলা নেতৃত্বের একাংশ। সেই গ্রাউন্ডেই তাঁরা দলে চাইছেন না তৃণমূলের বিধায়ক-সহ অন্যান্যদের। শুভেন্দুর যোগদান মেলায় বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়েছে বিজেপিই।

বিশৃঙ্খল পরিস্থিতির জন্য যোগদান মেলাই দায়ী

বিশৃঙ্খল পরিস্থিতির জন্য যোগদান মেলাই দায়ী

শুভেন্দু অধিকারী নিজ-গড় নন্দীগ্রামে বিড়ম্বনায় পড়েন। তার পুনরাবৃত্তি ঘটে পুরুলিয়ায়। শুভেন্দুর বক্তব্যের ঠিক আগেই পুরুলিয়ার কাশীপুর মোড়ের পথসভায় বিশৃঙ্খলা তৈরি হয়। চেয়ার ছোড়াছুড়ি, হই-হট্টগোল বেধে যায়। শেষ শুভেন্দুকেই আসরে নেমে শান্ত করতে হয় পরিস্থিতি। আর এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য যোগদান মেলাকেই দায়ী বলে রাজনৈতিক মহলের একাংশের অভিমতয

শোভন-বৈশাখীকে নিয়ে সন্দেহ এখনও দূর হল না বিজেপির, আশঙ্কা থেকেই নয়া সিদ্ধান্ত

English summary
BJP doesn’t want to Suvendu Adhikari close aid leader to party before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X