• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, রাষ্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে যা বললেন কৈলাশ বিজয়বর্গীয়

বাংলায় এখন যা পরিস্থিতি, তাতে সেরাজ্যে ২০২১ সালে বিধানসভা নির্বাচন নিরপেক্ষভাবে সম্ভব নয়। মধ্যপ্রদেশের ইন্দোরে এক অনুষ্ঠানে যোগদানের পর বললেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। পাশাপাশি ফের রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে সরব হন বাংলায় কেন্দ্রীয় পর্যবেক্ষ হিসাবে নিযুক্ত এই বিজেপি নেতা।

রাষ্ট্রপতি শাসন নিয়ে আবেদন

রাষ্ট্রপতি শাসন নিয়ে আবেদন

তিনি আরও বলেন, 'ভারত সবথেকে বড় গণতান্ত্রিক দেশ। গণতন্ত্রে হিংসার কোনও জায়গা নেই। যাঁরা হিংসা ছড়াচ্ছেন, তাঁদের আমরা নির্বাচনের মধ্যে দিয়ে হারাতে পারি।' পাশাপাশি তাঁকে রাষ্ট্রপতি শাসন নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, 'আমরা আবেদন করেছি। বাকি কেন্দ্রীয় সরকার যা সিদ্ধান্ত নেবে তাই হবে।'

মানুষ নির্ভয়ে ভোট দিতে পারবে কি না সন্দেহ

মানুষ নির্ভয়ে ভোট দিতে পারবে কি না সন্দেহ

এদিকে এর কয়েকদিন আগেও কৈলাশ বিজয়বর্গীয় মন্তব্য করেছিলেন, 'রাজ্যে যে হারে হিংসা বাড়ছে, তাতে ২০২১-এর বিধানসভা নির্বাচনে মানুষ নির্ভয়ে ভোট দিতে পারবে কি না সন্দেহ। প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন করতে হবে। কারণ, রাজ্যের পুলিশ নির্বাচন প্রক্রিয়ায় জড়িত থাকলে নির্বাচন প্রভাবিত করবে এই বিষয়ে আমি নিশ্চিত।' এদিনও এই একই সুরে মুখ খোলেন কৈলাশ।

হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়াবে বাংলার মানুষ

হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়াবে বাংলার মানুষ

এর আগে মাসের শুরুতে বিধাননগরে এসে কৈলাশ বলেছিলেন, 'বাংলায় অরাজকতা চলছে। রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি রাষ্ট্রপতি শাসনের দিকে যাচ্ছে। বিজেপি-র প্রভাব বাড়ার সঙ্গে সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয় বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ বিজেপি-র কার্যকর্তাদের খুন করছে। গত ১৫ দিনে প্রায় দশজন বিজেপি-র কার্যকর্তা সারা বাংলায় খুন হয়েছেন। পুলিশি হেপাজতে দু'জনের মৃত্যু ঘটেছে। মদন ঘড়ুই নামে এক বিজেপি কর্মীর দেহ আজ অবধি পাওয়া গেল না। এমন অসংবেদনশীল সরকার আগে কখনও দেখিনি, যারা আদালতের কথা পর্যন্ত শোনে না।'

রাজ্যের দায়িত্বে থেকে গিয়েছেন কৈলাশ

রাজ্যের দায়িত্বে থেকে গিয়েছেন কৈলাশ

এদিকে ২১-এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করা বিজেপি জানিয়ে দিল যে বাংলার দায়িত্বে এখনও কৈলাশ বিজয়বর্গীয়র উপরই আস্থা রাখছে কেন্দ্রীয় নেতৃত্ব। এদিকে কৈলাশের সহযোগী হিসেবে অরবিন্দ মেননের পাশাপাশি দায়িত্ব দেওয়া হল বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকে।

কাশ্মীর সীমান্তে পাক হামলায় শহিদ তেহট্টের সুবোধ, দিওয়ালিতে অন্ধকার নামল নদিয়ায়

English summary
BJP demanded for President's rule in Bengal for impartial election said Kailash Vijavargiya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X