তৃণমূলে ফিরছেন দলত্যাগীরা! পঞ্চায়েতের আগে জোর ধাক্কা বিজেপি-সিপিএম শিবিরে

Subscribe to Oneindia News

উপনির্বাচনের আগে এই মথুরাপুরেই শাসক শিবিরকে জোর ধাক্কা দিয়েছিল বিজেপি। তৃণমূল কংগ্রেস ছেড়ে তিন শতাধিক কর্মী যোগ দিয়েছিলেন বিজেপিতে। সিপিএম ছেড়েও বিজেপিতে নাম লিখিয়েছিলেন অনেকে। এবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরেই উলট পুরান। উপনির্বাচনের পর দলের কর্মিসভায় বিজেপি ও সিপিএম ছেড়ে পাঁচ শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে।

তৃণমূলে ফিরছেন দলত্যাগীরা! পঞ্চায়েতের আগে জোর ধাক্কা বিজেপি-সিপিএম শিবিরে

[আরও পড়ুন: ভোটের আগেই দুঃসংবাদ বয়ে এল ত্রিপুরা সিপিএমে, প্রচারে বেরিয়ে মৃত্যু প্রার্থীর]

রবিবার সাংসদ চৌধুরী মোহন জাটুয়ার হাত ধরে দলের কর্মিসভায় বিজেপি ও সিপিএম ছেড়ে কর্মীরা তৃণমূলে যোগদান করেন। সাংসদ নিজে তাঁদের হাতে পতাকা তুলে দেন। পঞ্চায়েত ভোটের আগে এই দলবদল বিরোধী শিবিরের কাছে জোর ধাক্কা বলে ব্যাখ্যা রাজনৈতিক মহলের। কিছুদিন আদে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর এবার বিজেপি কর্মীদের দলবদল করিয়ে পাল্টা দিল তৃণমূল।

এদিন পঞ্চায়েত ভোটের আগে এক কর্মিসভার আয়োজন করে দেবীপুর অঞ্চল তৃণমূল কংগ্রেস। এই কর্মিসভায় সিপিএম-বিজেপি ছেড়ে আসা কর্মীরা দলে দলে যোগদান করেন তৃণমূলে। বিভিন্ন দল ছেড়ে তৃণমূল কর্মীদের যোগদানের পর সাংসদ চৌধুরী মোহন জাটুয়া বলেন, এই যোগদান আসলে উন্নয়নের যোগদান।

তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যে উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। এই উন্নয়নে কর্মযজ্ঞ সামিল হতেই দলে দলে মানুষ তৃণমূল কংগ্রেসের ছত্রছায়ায় আসছেন। সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই পঞ্চায়েত নির্বাচনেই বিরোধীরা বুঝতে পারবেন, মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গেই রয়েছেন। তাঁরা এই পঞ্চায়েতেই প্রমাণ দেবেন সিপিএম ও কংগ্রেস অপ্রাঙ্গিক হয়ে পড়েছে এই রাজ্যে। আর এ রাজ্যে বিজেপির কোনও ভিত্তি নেই। মানুষ বিজেপিকে বাংলা ছাড়া করবেন এই ভোটে।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি এক অনুষ্ঠানে তৃণমূল ও সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিন শতাধিক কর্মী। এই দলবদলে বিজেপি-র দাবি এবার পঞ্চায়েতে দক্ষিণ ২৪ পরগনার পশ্চিমাংশে বিজেপি ভালো ফল করবে। বিজেপি মনে করছে, ধীরে ধীরে অন্যদল ভাঙছে, উত্থান হচ্ছে বিজেপির। এই দলবদল তারই প্রমাণ।আর এর জেরেই বিজেপি মিরাকল ঘটাবে। তবে ফের পাল্টা দলবদলে তৃণমূলের পালে হাওয়া লাগল বলে দাবি নেতৃত্বের।

English summary
BJP and CPM workers join in TMC at Mathurapur of South 24 pargana. They have joined in workers meeting by Choudhury Mohon Jatua

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.