• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে নিয়ে বিজেপির এক চালই বাজিমাত করতে পারে! ঘুম উড়েছে তৃণমূলের

শুভেন্দু অধিকারীকে নিয়ে তৃণমূলের শেষ রক্ষা বুঝি হল না! তবে কি শুভেন্দু শেষে বিজেপির পথই ধরলেন? সেটাও এখনও বলা যাচ্ছে না। শুভেন্দু অধিকারী প্রতিদিনই ধন্দ তৈরি করে চলেছেন। আর তা নিয়ে যাবতীয় চর্চা চলছে রাজনৈতিক মহলে। এই চর্চার মাঝেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। শুভেন্দুকে নিয়ে স্রেফ একটা সিদ্ধান্তে বিজেপি মাত দিতে পারে তৃণমূলকে।

শুভেন্দুও খুশি হবেন, বিজেপিরও সমস্যার নিরসন হবে

শুভেন্দুও খুশি হবেন, বিজেপিরও সমস্যার নিরসন হবে

কী সেই সিদ্ধান্ত! এটা এমনই এক সিদ্ধান্ত শুভেন্দুও খুশি হবেন আর বিজেপিরও সমস্যার নিরসন হবে এক লহমায়। কিন্তু দু-পক্ষই এখনও সেই সিদ্ধান্ত নিয়ে সাত-পাঁচ চিন্তা করছেন। আদৌ তাঁদের পক্ষে ওই সিদ্ধান্ত নেওয়া সমীচিন হবে কি না, সেই ভাবনায় আটকে আছে বিষয়টি। বিশেষজ্ঞরা মনে করছেন, শুভেন্দু সব দিক ভেবেচিন্তে সিন্দান্ত নেওয়ার জন্যই সময় নিচ্ছেন।

মমতার বিকল্প মুখ্যমন্ত্রী-মুখ খুঁজতে হিমশিম বিজেপি

মমতার বিকল্প মুখ্যমন্ত্রী-মুখ খুঁজতে হিমশিম বিজেপি

বিজেপি ২০২১-এর যুদ্ধ যে কোনও মূল্যে জিততে চাইছে। তার জন্য আটঘাট বেঁধে বিজেপি নেমে পড়েছে আসরে। কেন্দ্রের তাবড় নেতাদের নামিয়ে দেওয়া হয়েছে বাংলার ভোট ময়দানে। কিন্তু এখনও বাংলার ভোটযুদ্ধে মুখ খুঁজে পায়নি বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প মুখ্যমন্ত্রী-মুখ খুঁজতে হিমশিম খেতে হচ্ছে বিজেপিকে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প হতে পারেন শুভেন্দু!

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প হতে পারেন শুভেন্দু!

তাই বিজেপি আপাতত মোদীর নেতৃত্বে বাংলার নির্বাচন লড়ার সিদ্ধান্ত নিয়েছে। কে হবেন মুখ্যমন্ত্রী মুখ, তা ঠিক হবে ভোটে জেতার পর। অর্থাৎ বাংলার জনগণের কাছে স্পষ্ট বিজেপির কাছে বাংলার কোনও আদর্শ মুখ নেই, যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প হতে পারেন। তাই শুভেন্দু অধিকারী বিজেপির সেই অভাব দূর করতে পারেন।

মমতাকে চ্যালেঞ্জ জানানোর মতো নেতা পাবে বিজেপি

মমতাকে চ্যালেঞ্জ জানানোর মতো নেতা পাবে বিজেপি

শুভেন্দু অধিকারীকে বিজেপি যদি তেমন কোনও প্রস্তাব দেয়, তবে শুভেন্দু বিজেপির দিকে পা বাড়াতে পারেন। আর তা হলে বিজেপির সমস্যাও দূর হবে। মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানানোর মতো একজন জননেতা পেয়ে যাবে বিজেপি। বিজেপির লড়াইও অনেক সহজ হবে। আর শুভেন্দু অধিকারীও গুরুত্বের আসন পাবেন।

শুভেন্দুকে ফেরানোর সমস্ত চেষ্টা ব্যর্থ হয়েছে তৃণমূলের

শুভেন্দুকে ফেরানোর সমস্ত চেষ্টা ব্যর্থ হয়েছে তৃণমূলের

শুভেন্দু অধিকারী একজন আদর্স জননেতা, দক্ষ সংগঠক। তাঁর মতো নেতাকে সঠিকভাবে ব্যবহার করেনি তৃণমূল কংগ্রেস। তাঁর তুলনায় কম দক্ষ নেতা অনেক বড় জায়গায় রয়েছেন দলে। তাই আদর্শগত প্রতিবাদ করেই তৃণমূলে বিদ্রোহী ভূমিকা নিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁকে ফেরানোর সমস্তরকম চেষ্টা করেও ব্যর্থ হয়েছে তৃণমূল।

শুভেন্দু বিজেপিতে, নাকি নতুন কোন দল বা মঞ্চ গড়বেন

শুভেন্দু বিজেপিতে, নাকি নতুন কোন দল বা মঞ্চ গড়বেন

এই অবস্থায় রাজনৈতিক মহল মনে করছে, শুভেন্দুর কাছে তৃণমূল প্রায় অতীত হয়ে গিয়েছে। এখন শুধু দেখার শুভেন্দু কী করেন- তিনি বিজেপিতে নাম লেখান, নাকি নতুন কোন দল বা মঞ্চ গড়ে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দেন? তিনি যদি নতুন কোনও দল বা মঞ্চ গড়েন তবে তাঁর কাছে সব সম্ভাবনা খোলা থাকবে। সেক্ষেত্রে কংগ্রেসের সঙ্গেও তাঁর একটা সখ্যতা তৈরি হতা পারে।

কলকাতাঃ ভারতীয় নৌ -বাহিনীকে শুভেচ্ছা, টুইট রাজ্যপালের

'অপারেশন কমল'-এ অনুপ্রাণিত কংগ্রেস, এবার নিজেদের 'ওষুধ'-এর স্বাদ পেতে পারে বিজেপি!

English summary
BJP can mate TMC with Subhendu Adhikari only a trick before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X