• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে ছাড়া হবে না জমি! অভিনব উপায়ে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ৫ দিনের টানা কর্মসূচি বিজেপির

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে এক চুলও জমি ছাড়তে রাজি নয় বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার নিয়েও ওয়াকিবহাল রাজ্য বিজেপি নেতৃত্ব। একদিকে যখন মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ ডিসেম্বর রবিবার থেকে তাঁর দলের কর্মসূচি শুরু করার কথা বলছেন, ঠিক সেই সময়ই টানা ৫ দিনের কর্মসূচি স্থির করে ফেলেছে বিজেপি।

দেশ জুড়ে টানা ৫ দিন প্রচার

দেশ জুড়ে টানা ৫ দিন প্রচার

বিজেপির তরফে জানানো হয়েছে, নতুন নাগরিকত্ব আইনের সমর্থনে ১৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে তাদের প্রচার চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। দেশব্যাপী এই প্রচার চালানো হবে।

সঙ্গে থাকবেন আবেদনকারীরা

সঙ্গে থাকবেন আবেদনকারীরা

দিলীপ ঘোষ জানিয়েছেন, বিজেপি প্রচারে থাকবেন, নাগরিকত্ব সংশোধনী আইনে আবেদনকারী শরণার্থীরা। প্রচারে তারা তুলে ধরবেন কেন্দ্র শরণার্থীদের নাগরিকত্ব দিতে চায়। তিনি কটাক্ষ করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় এইসব শরণার্থীদের ব্যবহার করলেও, তাদের নাগরিকত্ব দিতে রাজি নন।

নাগরিকত্ব কেন্দ্রীয় বিষয়

নাগরিকত্ব কেন্দ্রীয় বিষয়

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁর সরকার রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর করবে না। কিন্তু বিজেপি নেতা সায়ন্তন বসু বলছেন, নাগরিকত্বের বিষয়টি কেন্দ্রে এক্রিয়ার ভুক্ত। নাগরিকত্ব নিশ্চিত করতে, কেন্দ্র তার সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করবে।

কর্মসূচি ঘোষণা মমতারও

কর্মসূচি ঘোষণা মমতারও

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, নাগরিকত্ব আইন আর এনআরসির বিরুদ্ধে রবিবার প্রত্যেক জেলায় শান্তি মিছিল বের করবে তৃণমূল। সোমবার একদিকে যেমন ব্লকে ব্লকে মিছিল করবে তৃণমূল, ঠিক তেমনই কলকাতায় বড় কর্মসূচি নেওয়া হয়েছে তৃণমূলের তরফে। বেলা একটায় আম্বেদকরের মূর্তির সামনে থেকে মিছিল গান্ধী মূর্তি হয়ে যাবে জোড়াসাঁকোয়। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মঙ্গলবারের মিছিল হবে দক্ষিণে। যাদবপুর এইট বি স্ট্যান্ড থেকে মিছিল বের হয়ে যাবে মহাত্মা গান্ধীর মূর্তির পাদদেশ পর্যন্ত। বুধবারেও তৃণমূলের তরফে মিছিলের কর্মসূচি থাকছে।

English summary
BJP announces five day campaign programme on Citizenship Law and NRC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X