• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার 'খেলা হবে দিবসে'র আগেই মাঠে বিজেপি! ফুটবল, কবাডির সঙ্গে আরও নানা কর্মসূচি

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) ঘোষণা করেছিলেন ১৬ অগাস্ট খেলা হবে দিবস পালন করবে তৃণমূল কংগ্রেস (trinamool congress) । সেইদিনই বিজেপির (bjp) তরফ থেকে ১৬ অগাস্ট কলকাতায় মুসলিম লিগের ডিরেক্ট অ্যাকশন ডে-র কথা স্মরণ করিয়ে তৃণমূলের কড়া সমালোচনা করা হয়েছিল। পরবর্তী সময়ে ওই দিনটির মোকাবিলায় একাধিক কর্মসূচি ঘোষণা করেছে গেরুয়া শিবির।

 ২১ জুলাইয়ের মঞ্চে ১৬ অগাস্ট মমতার 'খেলা হবে দিবস' ঘোষণা

২১ জুলাইয়ের মঞ্চে ১৬ অগাস্ট মমতার 'খেলা হবে দিবস' ঘোষণা

২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের ভার্চুয়াল মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় খেলা হবে দিবসের কথা ঘোষণা করেন। তিনি বলেছিলেন খেলা একটা হয়েছে, আবার হবে। বিজেপিকে যতক্ষণ না দেশ থেকে তাড়ানো যাচ্ছে ততদিন রাজ্যে রাজ্যে খেলা হবে। এই রাজ্যে ১৬ অগাস্ট খেলা হবে দিবস পালন করা হবে বলে জানিয়েছিলেন তিনি। এরপর সোমবার নেতাজি ইন্ডোরে খেলা হবে প্রকল্পের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও ওঠে খেলা হবে স্লোগান।

 বিজেপি 'মাঠে' নামছে ১৩ অগাস্ট

বিজেপি 'মাঠে' নামছে ১৩ অগাস্ট

তৃণমূলের কর্মসূচির পাল্টা বিজেপিও কর্মসূচির কথা ঘোষণা করেছে। ১৩ অগাস্ট রাজ্য জুড়েই তারা কার্যত মাঠেই নামছে। কেননা ওইদিন বিজেপির নেতৃত্বের তরফে বিভিন্ন জেলা নেতৃত্বের কাছে ১৩ অগাস্ট জেলায় জেলায় কবাডি এবং ফুটবল প্রতিযোগিতা করার করা বলা হয়েছে। আর সম্ভব হলে এই কর্মসূচি প্রত্যেক বিধানসভা এলাকায় করার কথাও বলা হয়েছে।

৯ অগাস্ট থেকে কর্মসূচির শুরু

৯ অগাস্ট থেকে কর্মসূচির শুরু

রাজ্য সরকারের বিরুদ্ধে টানা কর্মসূচি নিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের তরফে আগেই জানানো হয়েছিল ৯ অগাস্ট থেকে ১৬ অগাস্ট বাংলা বাঁচাও সপ্তাহ পালন করবে তারা। এর মধ্যে ৯ অগাস্ট জেলায় জেলায় শহিদ দিবস পালন করা হবে। পাশাপাশি যুব মোর্চার তরফ থেকে জাল ভ্যাকসিন এবং সন্ত্রাসের বিরুদ্ধে মশাল মিছিল করা হবে। ওই দিনই তপশিলি মোর্চার তরফে আদিবাসী দিবস পালন করা হবে। পরের দিন অর্থাৎ ১০ অগাস্ট রাজ্যের বিভিন্ন জায়গায়, বিধানসভা ভিত্তিক মনীষীদের মূর্তি পরিষ্কার করার কর্মসূচি নেওয়া হয়েছে। ১১ অগাস্ট নেওয়া হয়েছে বৃক্ষরোপন কর্মসূচি। পাশাপাশি ওইদিনই শহিদ নেতা-কর্মীদের বাড়িতে যাওয়ার কর্মসূচি রয়েছে বিজেপির জনপ্রতিনিধি, অন্য নেতা-কর্মীদের-সমর্থকদের। ১৩ অগাস্ট প্রতিবাদ কর্মসূচি নিয়ে পথে নামবে বিজেপির মহিলা মোর্চা। রাড্য বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল জানিয়েছেন, করোনা বিধি মেনেই এই কর্মসূচি পালন করা হবে।

 ১৬ অগাস্ট পালন করা হবে 'পশ্চিম বাঁচাও দিবস'

১৬ অগাস্ট পালন করা হবে 'পশ্চিম বাঁচাও দিবস'

১৪ অগাস্ট কলকাতা ছাড়াও রাজ্যের ছয় বড় শহরে স্বাধীনতা দিবসের ওপরে আলোচনাচক্রের আয়োজন করা হয়েছে। আলোচনা বিষয় দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ। সব জায়গাতেই থাকবেন বিজেপির রাজ্য ও জেলার নেতারা। ১৫ অগাস্ট থাকছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। আর ১৬ অগাস্ট বিজেপির তরফে বাংলা বাঁচাও দিবস পালন করা হবে। প্রতিটি জেলা শহরে ওইদিনের গুরুত্ব ব্যাখ্যা করে পদযাত্রারও আয়োজন করা হয়েছে।

English summary
BJP announces different programmes before Mamata Banerjee's Khela Hobe Diwas on 16 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion