• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির প্রার্থীতালিকায় বিধাননগরে চমক সব্যসাচীর বিরুদ্ধে, আসানসোলে নেই জিতেন্দ্র

  • |
Google Oneindia Bengali News

তৃণমূলের প্রার্থী পদে চমকের নাম ছিল সব্যসাচী দত্ত। বিজেপি থেকে ফিরেই তৃণমূলের প্রার্থী হয়েছেন বিধাননগর পুরনিগমের নির্বাচনে। এবার আর কালক্ষেপ না করে বিজেপিও ঘোষণা করে দিয়েছে প্রার্থীদের নাম। প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছেন প্রাক্তন মেয়র পারিষদ দেবাশিস জানাকে।

বিজেপির প্রার্থীতালিকায় বিধাননগরে চমক সব্যসাচীর বিরুদ্ধে

আসন্ন পুরভোটে দুই প্রাক্তন সহকর্মীর লড়াই দেখবে বিধাননগর। প্রাক্তন মেয়র পারিষদ সদস্য শুভেন্দু ঘনিষ্ঠ দেবাশিস জানাকে সব্যসাচী দত্তের বিরুদ্ধে প্রার্থী করা ছাড়া বিশেষ চমক নেই বিজেপির তালিকায়। বিদায়ী মেয়র কৃষ্ণা চক্রবর্তীর বিরুদ্ধেও বিজেপি অনামী মিতালি মুখোপাধ্যাকে প্রার্থী করেছে। বিধাননগরের পুরভোটে ২৯ নম্বর ওয়ার্ড ও ৩১ নম্বর ওয়ার্ডে বিশেষ নজর থাকবে। ২৯ নম্বর ওয়ার্ডে বিদায়ী মেয়র কৃষ্ণা চক্রবর্তী লড়বেন। আর ৩১ নম্বর ওয়ার্ডে প্রাক্তন মেয়র সব্যসাচী চক্রবর্তী।

বিজেপি তাৎপর্যপূর্ণভাবে এবার তৃণমূল ত্যাগী অনুপম দত্তকে প্রার্থী করেনি। তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তাঁর ৪১ নম্বর ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হয়ে গিয়েছে। সেই গ্রাউন্ডে তাঁর নাম প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছে। বিজেপি এখানে আনকোরা প্রিয়াঙ্কা চক্রবর্তীকে প্রার্থী করেছে। তিনি পেশায় আইনজীবী। কৃষ্ণা চক্রবর্তীর বিরুদ্ধে প্রার্থী হওয়া মিতালি মুখোপাধ্যায়ও পেশায় আইনজীবী।

শুক্রবার বিধাননগর-সহ চন্দননগর ও আসানসোল পুরসভায় প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য, সাংসদ অর্জুন সিং, প্রাক্তন রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে প্রার্থীদের নাম ঘোষণা করেন। বিজেপি এদিন মোট তিনটি পুরসভার প্রার্থী তালিকা ঘোষণা করে। বিধাননগর ছাড়াও আসানসোল ও চন্দননগর পুরভোটের প্রার্থী তালিকাও প্রকাশ করে বিজেপি।

আসানসোল পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকেও প্রার্থী করেনি বিজেপি। জিতেন্দ্রও ওয়ার্ডটিও মহিলা সংরক্ষিত। ফলে জিতেন্দ্র-জায়া চৈতালি তিওয়ারিকে ওই কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি। এর ফলে প্রশ্ন উঠেছে প্রাক্তন মেয়রকে কেন প্রার্থী করল না বিজেপি। তবে কি জিতেন্দ্র তিওয়ারিকে প্রার্থী না করার পিছনে রয়েছে অন্য অঙ্ক!

সামনেই আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। তবে কি সেই নির্বাচনে প্রার্থী করা হতে পারে জিতেন্দ্রকে? কিন্তু লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সঙ্গে পুরভোটে লড়াইয়ের তো কেনও সম্পর্ক নেই। তাহলে কেন, এমন সিদ্ধান্ত বিজেপির? অথচ আসানসোলে জিতেন্দ্র তিওয়ারির ঘনিষ্ঠ মহলের সবাইকে প্রায় প্রার্থী করা হয়েছে আসন্ন পুরসভা নির্বাচনে।

চন্দননগর পুরসভায় সে অর্থে কোনও চমক নেই। এদিন তিন পুরসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা হল। শিলিগুড়ি পুরসভায় আগেই প্রার্থী ঘোষণা করে বিজেপি। শিলিগুড়িতে বিধায়ক শঙ্কর ঘোষকে প্রার্থী করা হয়েছে। আবার তৃণমূল থেকে আসা নান্টু পাল ও মঞ্জুশ্রী পালকেও প্রার্থী করা হয়েছে। সেই আঙ্গিকে আসানসোল ও বিধাননগরে অন্য অঙ্ক।

English summary
BJP announces candidate list for three Municipal Corporation election with surprise in Bidhannagar and Asansole.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X