• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুব্রত-গড়ে উত্তাপ বাড়ছে, নির্বাচনের আগে কার্যালয়ে ভাঙচুর, চাপান-উতোর দু'পক্ষের

  • By Koushik Dutta
  • |

সোমবার বীরভূম জেলার বোলপুর এবং বীরভূম কেন্দ্রে হবে লোকসভা নির্বাচন। তার আগে এদিন শনিবার রাজনৈতিক উত্তেজনা ছড়াল অনুব্রত মণ্ডলের জেলায়। এদিন সকালে তৃণমূল কংগ্রেস মিছিল করার সময় ইলামবাজারে বিজেপির কার্যালয়ে হামলা চালায় বলে অভিযোগ। সাঁইথিয়ার হাতোড়ায় এক বিজেপি সমর্থকের বাড়িতেও বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ।

বিজেপির আনা এই অভিযোগ সমূলে উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাদের পাল্টা দাবি, দুবরাজপুরের কুখুটিয়া গ্রামে বিজেপিকর্মীরা তাদের দলীয় পতাকা ছিঁড়ে আগুন লাগিয়ে দিয়েছে। এর আগেও বারে বারে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে বীরভুম জেলায়।

অনুব্রত-গড়ে উত্তাপ বাড়ছে, নির্বাচনের আগে ভাঙচুর-উত্তেজনা

পুনরায় নির্বাচনের আগে ফের রাজনৈতিক ঝামেলা ঘিরে উত্তাপ বাড়তে থাকায় ভোটের দিন শান্তিপূর্ণ ভোট করাতে বাড়তি সতর্কতা নিচ্ছে বীরভূম জেলার প্রশাসন। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান, এই জেলাতে শান্তিপূর্ণ নির্বাচন করাতে আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছি।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই জেলাতে ১২৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে। তাই ৯৯ ভাগ বুথেই তাদের মোতায়েন করার পরিকল্পনা নিয়েছে প্রশাসন। জেলার প্রায় ৭০০ বুথকে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। সেখানে থাকেব বিশেষ নজরদারির ব্যবস্থা।

শনিবারই এই জেলার নির্বাচনী প্রচার শেষ হচ্ছে। আর এদিন সকালে ইলামবাজারে তাদের দলীয় কার্যালয়ে হামলা চালিয়েছে বলে অভিযোগ করে বিজেপি। জেলা বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, "ইলামবাজারে এদিন মিছিল করছিল তৃণমূল কংগ্রেস। তারাই আমাদের দলীয় কার্যালয়ে হামলা চালায।

বিজেপির অভিযোগ, জিনিসপত্র ভাঙচুর করার পাশাপাশি আমাদের কর্মীদের মারধর করা হয়েছে। এই জেলায় তৃণমূলের পায়ের তলার মাটি সরে গিয়েছে। তাই এইভাবে হামলা করে মানুষকে ভয় দেখাতে চাইছে। কিন্তু এবার তারা আর জিততে পারবে না তৃণমূল।

যদিও তাদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ উড়িয়ে দিয়ে জেলার তৃণমূল কংগ্রেস নেতা অভিজিৎ সিংহের দাবি, ওরা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনছে। দুবরাজপুরে আমাদের দলীয় পতাকা পুড়িয়ে দিয়েছে ওরা। মানুষ ওদের কোনভাবেই সমর্থন করবে না। তা তারা বুঝে গিয়ে এখন আমাদের নামে কুৎসা রটাচ্ছে।

English summary
BJP alleges against Trinamool Congress to vandalize party office in Birbhum.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X