• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঁকুড়ায় সৌমিত্রের কনভয় লক্ষ্য করে হামলা, মনোনয়ন জমা দেওয়ার পথে কী ঘটে গিয়েছে

  • By Kaushik Dutta
  • |

বাঁকুড়ায় পা রাখলেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার পথে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী সৌমিত্র খাঁ-র কনভয়ের হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও গোটা ঘটনায় দায় অস্বীকার করেছে তৃণমূল।

মনোনয় পেশ

মনোনয় পেশ

তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়ার পরেই সৌমিত্র খাঁ-র নামে বেশ কিছু অভিযোগ দায়ের হয়। তারপরে কলকাতা আদালতের নির্দেশে বাঁকুড়া জেলায় ঢোকা বারণ সৌমিত্র খাঁ-র। কিন্তু তাঁকেই বিজেপি প্রার্থী করার পরে তিনি সুপ্রিম কোর্টে যান এবং মনোনয়ন জমা দেওয়ার জন্য একদিন বাঁকুড়া জেলার আসার অনুমতি পান।

কনভয়ে হামলা!

বৃহস্পতিবার তিনি যখন তাঁর মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন সেই সময় পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ এলাকার লোধনাতে তাঁর কনভয়ে হামলা চালানো হয়। গোটা ঘটনায় অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের কর্মীদের বিরুদ্ধে। সমর্থকরা এই হামলা বিজেপির নেতারা জানান তাঁর কনভয়ে ৪৬ টি গাড়ি ছিল। কনভয়ের প্রথম ১০ টা গাড়ি বেরিয়ে যাওয়ার পর বাকি গাড়িগুলি রাস্তায় একটি লরির পেছনে আটকে পড়ে। তখন কিছু দুষ্কৃতী সেই গাড়িগুলিতে ভাঙচুর চালায়।

তৃণমূলের দাবি

তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে বলে সৌমিত্র খাঁ-র স্ত্রী সুজাতা খাঁ অভিযোগ করেন। তাঁর দাবি,'পুলিশ এখন তৃণমূল কংগ্রেসের ক্রীতদাসে পরিণত হয়েছে। আজ আমাদের এই ভাবে আটকানোর চেষ্টা করা হল। কিন্তু তৃণমূল কংগ্রেস কোন ভাবেই আমাদের আটকাতে পারবে না। বলে দাবি করেন তিনি।

বিজেপি কী বলছে?

বিজেপি কী বলছে?

বিজেপির তরফে অভিযোগ করা হয়েছে সৌমিত্র খাঁ মনোনয়নপত্র জমা দিতে আসছিলেন, আর তাঁকে বাধা দেওয়ার জন্যই এই হামলা করা হয়েছে। এদিকে সৌমিত্র বলেন, 'জনসাধারণের সমর্থন যা দেখলাম তাতে এখানে আমরা জিতছি। তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা খণ্ডঘোষে আমাদের কনভয়ে হামলা করেছে। ওরা বুঝে গেছে আমরা জিতছি, তাই আটকাচ্ছে। আমার স্ত্রী সুজাতা সহ বিজেপির যুবকর্তারা, জেলা প্রেসিডেন্ট সবাই ভালো প্রচার করছে। শুধু একটা কথায় বলব, যে পাঁচ বছর কাজ করে তাঁর একমাস প্রচার বন্ধ হওয়াতে কোনও অসুবিধা হয় না। মানুষ সব বুঝতে পারছে।'

[আরও পড়ুন:'মুনমুনের হয়ে ইমরান খান ভোট প্রচারে আসছেন শুনছি'! বাবুলকে পাশে নিয়ে আরও যা বললেন মুকুল]

মনোনয়ন জমা দেন সৌমিত্র

মনোনয়ন জমা দেন সৌমিত্র

এদিন পরে অবশ্য জেলা শাসক অফিসে তার মনোনয়ন পত্র জমা দেন সৌমিত্র খাঁ। এদিনই বাঁকুড়া কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকারও তার মনোনয়ন জমা দিয়েছেন। তার দাবি, মানুষ ঠিক মত ভোট দেওয়ার সুযোগ পেলেই তৃণমূল কংগ্রেসের কুশাসন থেকে বাঁচতে বিজেপিকেই সমর্থন করবে।

[আরও পড়ুন:সন্ত্রাসবাদে অভিযুক্ত বিজেপির সাধ্বী প্রজ্ঞার প্রার্থীপদ নাকচের আবেদন, এনআইএ-র জবাব চাইল আদালত]

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের সমস্ত খবর পেতে ক্লিক করুন]

English summary
Bishnupur constituency BJP candidate Soumitra Khan convoy attacked during nomination filling.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X