• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের পুরভোটের প্রস্তুতি শুরু বীরভূমে

  • |

এখনও ঠিক হয়নি কবে পুরসভা নির্বাচন হবে । তবে রাজনৈতিক মহলের ধারণা যে এপ্রিল মাসে হবে এই নির্বাচন। এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলো । কে কোন ওয়ার্ডে প্রার্থী হবে তা নিয়ে শুরু হয়েছে জল্পনাকল্পনা ।

তৃণমূলের পুরভোটের প্রস্তুতি শুরু বীরভূমে

একইভাবে জল্পনা শুরু হয়েছে অনুব্রত মন্ডলের জেলা বীরভূমেও। বীরভূম জেলার সিউড়ি, সাঁইথিয়া, রামপুরহাট, দুবরাজপুর ও বোলপুর পুরসভাতে নির্বাচন হবে । এই সব কটি পুরসভা তৃণমূল কংগ্রেসের দখলে । এই বারেও এই সব পুরসভা থাকবে তৃণমূল কংগ্রেসের দখলেই বলে জানিয়েছেন বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মন্ডল। এই সঙ্গে তিনি বলেন যে কোন ওয়ার্ডে কে প্রার্থী হবে তা ঠিক করবে পুরসভা পিছু করে দেওয়া একটি বিশেষ কমিটি ।

জানা গিয়েছে যে বীরভূম জেলার এই পাঁচটি পুরসভাতে একটি করে কমিটি গঠন করা হয়েছে । প্রতি কমিটিতে আছে এগারো জন । তারা ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে প্রার্থীদের নাম প্রস্তাব করবে । তার ভিত্তিতে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের পক্ষে ।

কংগ্রেস, সিপিএম বা বিজেপি কী করছে তা নিয়ে ভাবিত না তৃণমূল কংগ্রেসের নেতারা ।

গত পঞ্চায়েত নির্বাচনের বিরোধীরা এই জেলার বেশী র ভাগ আসনে প্রার্থী দিতে পারে নি । লোকসভা নির্বাচনে নিজেদের প্রভাব অব্যাহত রাখে তৃণমূল কংগ্রেস। এই বারেও তাই থাকবে বলেও নিশ্চিত তৃণমূল কংগ্রেস।

একইভাবে বিজেপি, কংগ্রেসের ও বামফ্রন্টের জেলার নেতারা জানিয়েছেন যে তারাও গুরুত্ব দিচ্ছেন সাধারণ মানুষের মতামতকে । মানুষের কাছে গিয়ে কে এলাকায় যোগ্য প্রার্থী তা তাদের কাছে থেকে জানার চেষ্টা করছে ওই সব দলের নেতারাও । এই সঙ্গে তারা বলছেন যে তারা এমন কাউকে প্রার্থী করতে চাইছেন না যিনি জিতে যাওয়ার পর দল বদল করতে পারেন ।

English summary
Birbhum TMC started preparation for municipality election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X