• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির মোহ কাটিয়ে তৃণমূল কংগ্রেসে ফিরেও ব্রাত্য, একুশের আগে কি বদলাবে বিপ্লবের ভাগ্য

বিপ্লব মিত্র বিজেপির মোহ কাটিয়ে তৃণমূল কংগ্রেসে ফিরলেও জেলা কমিটিতে স্থান পেলেন না। স্থান পেলেন না তাঁর ভাই প্রশান্ত মিত্রও। তৃণমূলে ঘরওয়াপসির পরও তাঁরা ব্রাত্য রয়ে গিয়েছেন। এখন তাঁদের অপেক্ষা কবে রাজ্যের তরফে কোনও গুরুদায়িত্ব দেওয়া হবে। তাঁরা আশাবাদী ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে ফের গুরুত্বের আসন ফিরে পাবেন তাঁরা।

এক বছরেই আমূল বদলে গেল ছবি

এক বছরেই আমূল বদলে গেল ছবি

২০১৯ সালের লোকসভা ভোট পর্যন্ত বিপ্লব মিত্রই ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের শেষ কথা। কিন্তু লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী অর্পিতা ঘোষের হারের পর বিপ্লব মিত্রকে সরিয়ে দেওয়া হয় জেলা সভাপতির পদ থেকে। এরপর তিনি দলবল নিয়ে যোগদান করে বিজেপিতে।

তৃণমূলে ফিরেও ব্রাত্য রইলেন বিপ্লব

তৃণমূলে ফিরেও ব্রাত্য রইলেন বিপ্লব

কিন্তু বিজেপিতে গিয়েও তিনি সক্রিয় হননি। বছর ঘুরতে না ঘুরতেই তিনি ফের ভাই প্রশান্ত মিত্র ও অনুগামীদের সঙ্গে নিয়ে তৃণমূলে ফিরে আসেন। রাজনৈতিক মহল মনে করেছিল জেলায় ফের গুরুত্বের আসনে বসবেন বিপ্লব মিত্র। কিন্তু রাজ্য ও জেলায় রদবদলেও বিপ্লব মিত্রের কপাল খুলল না। তিনি তৃণমূলে ফিরেও ব্রাত্য রইলেন।

জেলা কমিটিতেও নাম নেই ‘সভাপতি’ বিপ্লবের

জেলা কমিটিতেও নাম নেই ‘সভাপতি’ বিপ্লবের

অর্পিতা ঘোষকে সরিয়ে সম্প্রতি গৌতম দাসকে জেলা সভাপতি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর প্রবীণ নেতা শঙ্কর চক্রবর্তীকে চেয়ারম্যান পদে বসিয়েছিলেন। তারপরই বিপ্লব ফেরেন তৃণমূলে। মনে করা হয়েছিল জেলা কমিটিতে সবার উপরে থাকবে তাঁর নাম। কিন্তু অনুগামীরা হতাশ হলেন কমিটিতে তাঁর নাম না দেখে।

একুশের আগে ঠিকই গুরুদায়িত্ব পাবেন বিপ্লব

একুশের আগে ঠিকই গুরুদায়িত্ব পাবেন বিপ্লব

তৃণমূলের একাংশ মনে করছে বিপ্লব মিত্রের মতো নেতাকে তো আর শুধু শুধু ফেরায়নি তৃণমূল। তাঁকে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ঠিকই গুরুদায়িত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিয়ে নিশ্চয়ই কোনও বিশেষ ভাবনা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। আপাতত দলের কোনও পদে নেই বিপ্লব মিত্র।

Positive Story : জটিল অস্ত্রোপচারে অসাধ্য সাধন কলকাতার এক বেসরকারি হাসপাতালের

বাংলার দুই কেন্দ্রে নির্বাচন কবে! ভোটের ঢাকে কাঠি পড়া নিয়ে ধন্দ রাজনৈতিক মহলে

{quiz_369}

English summary
Biplab Mitra doesn’t get place in TMC’s committee after returning from BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X