• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-শোভনদের দশা হবে না তো বিপ্লব-হুমায়ুনদের! একুশের বিধানসভা ভোটের আগে উঠছে প্রশ্ন

মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়ের মতো মমতা বন্দ্যোপাধ্যায়র ডানহাত-বামহাত তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে চলে গিয়েছেন। কিন্তু বিজেপিতে গিয়েও আড়াই বছরে কোনও পদ পাননি মুকুল রায়। আর শোভন চট্টোপাধ্যায় তো সক্রিয়ই হননি. নামেই তিনি বিজেপি নেতা। এই অবস্থায় বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরত আসা বিপ্লব মিত্র ও হুমায়ুন কবীরদের নিয়ে প্রশ্ন উঠে পড়ল এবার।

অর্পিতা সরতেই ফের তৃণমূলে কামব্যাক

অর্পিতা সরতেই ফের তৃণমূলে কামব্যাক

বিপ্লব মিত্র দক্ষিণ দিনাজপুরে জেলার তৃণমূল সভাপতি ছিলেন। তাঁকে রিয়ে অর্পিতা ঘোষকে সভাপতির আসনে বসানোর পরই দল ছাড়েন তিনি। সেই অর্পিতা সরতেই ফের তৃণমূলে কামব্যাক হয় বিপ্লবের। কিন্তু এখন অর্পিতার জায়গায় সভাপতি হয়েছেন গৌতম দাস। এই পরিস্থিতিতে কোন পদে বসবেন বিপ্লব মিত্র। তিনি কি কোনও পদ পাবেন? নাকি মুকুল রায়ের মতো অবস্থা হবে তাঁর।

হুমায়ুন আবার ফিরে এসেছেন তৃণমূলে

হুমায়ুন আবার ফিরে এসেছেন তৃণমূলে

আবার একটা সময়ে অধীর চৌধুরীর ডানহাত বলে পরিচিত হুমায়ুন আবার ফিরে এসেছেন তৃণমূলে। কংগ্রেস থেকে তৃণমূল থেকে কংগ্রেস, তারপর বিজেপি হয়ে তৃণমূলে ফিরে এনেম তিনি। এতদিন পর ফের তৃণমূলে ফিরে এসে তিনি কি পসার জমাতে পারবেন, নাকি তাঁর শোভনের মতো দশা হবে। কেননা বিজেপিতে গিয়েও লোকসভা নির্বাচনে অধীরের গায় আঁচড়ও কাটতে পারেননি তিনি। তাই নামেই তৃণমূলে, আদতে করার কিছু নেই- এমন অবস্থা হবে তাঁর।

তৃণমূলে থেকে বিজেপির সুবিধা করবে না তো!

তৃণমূলে থেকে বিজেপির সুবিধা করবে না তো!

মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে হয়তো আরও অনেক নেতা ফিরবেন তৃণমূল কংগ্রেসে। কিন্তু তাঁদের রাজনৈতিক গুরুত্ব কতটা থাকবে, তা বিচার্য বিষয় হবে। আবার এমনও হতে পারে কিছু নেতা বিজেপি ছেড়ে তৃণমূল এল, কিন্তু তৃণমূলে থেকেও তাঁরা বিজেপির সুবিধা করে গেল।

একের পর এক বিতর্কে আদতে সুবিধা তৃণমূলের

একের পর এক বিতর্কে আদতে সুবিধা তৃণমূলের

এই যেমন মুকুল রায়-শোভন চট্টোপাধ্যায়রা বিজেপিতে রয়েছেন, কিন্তু একের পর এক বিতর্ক আদতে সুবিধা করে দিচ্ছে তৃণমূলের। শোভন তো একেবারে দিদির হাতে ফোঁটা নিয়ে তৃণমূলে ফেরার জল্পনা তুঙ্গে তুলে দিয়েছিলেন। বিজেপিও হাল ছেড়েছিল তাঁকে নিয়ে। সেই ঢেউ একটু স্তিমিত হতে ফের শোভন ডাক পেয়েছিলেন, কিন্তু সাড়া দেননি তিনি।

তৃণমূলে কোন ভূমিকায় বিপ্লব-প্রশান্ত-হুমায়ুনরা

তৃণমূলে কোন ভূমিকায় বিপ্লব-প্রশান্ত-হুমায়ুনরা

এখন দেখার বিপ্লব মিত্র, প্রশান্ত মিত্র, হুমায়ুন কবীররা তৃণমূলে ফিরে গিয়ে কী ভূমিকা নেন! তাঁরা আবার সক্রিয় হয়ে ওঠেন কি না আগের মতো। তা না হলে তৃণমূলের ফায়দা বিশেষ হবে না। তবে তৃণমূল যেভাবে তৎপরতার সঙ্গে ভুল করে দল ছাড়া নেতাদের ফেরাচ্ছেন, তাতে তাঁদের কাজে লাগানোই উদ্দেশ্য, কিন্তু তাঁরা কতটা সক্রিয় হন সেটাই দেখার।

দুর্গাপুজো, কালীপুজোয় দেখা গেলেও পাওয়া যায়নি কারখানা উদ্বোধনে!বিনিয়োগ নিয়ে মমতাকে আক্রমণ দিলীপের

English summary
Biplab Mitra and Humayun Kabir are in speculation to go in TMC leaving BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X