• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঁকুড়ায় নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিপ্লব দেবের আক্রমণ

  • By Rahul Roy
  • |

পশ্চিমবঙ্গে সিণ্ডিকেট রাজ, ক্যাডার রাজ ও ভাইপো রাজ চলছে বলে অভিযোগ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শুক্রবার বাঁকুড়ার সিমলাপাল লাল ময়দানের নির্বাচনী জনসভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও তৃণমূল কংগ্রেসকে তুলোধোনা করলেন বিতর্কিত এই বিজেপি নেতা।

বাঁকুড়ায় নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিপ্লব দেবের আক্রমণ

বিপ্লব দেবের অভিযোগ, পশ্চিমবঙ্গ সরকার কেন্দ্রের আয়ুস্মান ভারত প্রকল্পের পাশাপাশি কৃষকদের ছ'হাজার টাকা ভাতা প্রকল্প চালু করতে দিচ্ছে না। কারণ কেন্দ্রের এই সব সুবিধা বাংলার মানুষ পেলে তাঁদের পার্টি অফিসে কেউ যাবেন না, তা তৃণমূল নেত্রী বুঝে গেছেন বলেও দাবি করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। বলেছেন, তাঁর রাজ্যে ২৫ বছরের বাম সরকারকে উৎখাত করে বিজেপি ক্ষমতায় এসেছে। ঠিক একই ভাবে ২০২১ সালে পশ্চিমবঙ্গ থেকেও তৃণমূল কংগ্রেস সরকারকে উৎখাত করার ডাক দিয়েছেন বিপ্লব দেব। এর জন্য লোকসভা নির্বাচনে এ রাজ্যে বিজেপির আসন বাড়ানো আবশ্যিক বলেই মনে করেন তিনি।

সভা শেষে বিপ্লব দেব সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, বাংলার মাটিতে রাজনীতির গন্ধ। স্বাধীনতার আগে হোক পরে, এই মাটিতে যুগে যুগে সংগ্রামী নেতারা জন্মগ্রহণ করেছেন। বাংলার মাটি দেশকে পথ দেখায়, স্মরণ করিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী আক্ষেপের সুরে বলেছেন, এখন এ রাজ্যের দায়িত্ব যাঁর হাতে, সেই মমতা বন্দ্যোপাধ্যায় সবকিছু শেষ করে দিচ্ছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে 'দিদি' সম্বোধন করে তাঁর উদ্দেশে বিপ্লব দেবের প্রশ্ন, বাংলাকে কী দিয়েছেন। সেই সঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দাবি, এই লোকসভা ভোটেই প্রমাণ হবে বাংলার মানুষ প্রতিবাদ করতে জানেন। এবার ইভিএমে পদ্ম ফুলে ভোট দেওয়ার পাশাপাশি দু'বছরের মধ্যেই মানুষ পশ্চিমবঙ্গ থেকে তৃণমূল সরকারকে উৎখাত করবে বলেও দাবি করেছেন বিপ্লব দেব।

[আরও পড়ুন:বিপ্লবের জীবনে বিষাদ! গার্হ্যস্থ হিংসার অভিযোগ সমূলে উড়িয়ে স্বামীর পাশে নীতি]

রাজ্য প্রশাসনের আপত্তিতে বিষ্ণুপুরের কাঁকিল্যায় তাঁর নির্বাচনী সভা বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সংস্কৃত শ্লোক 'অতিথি দেবঃ ভবঃ' আওড়ে বিপ্লব দেব বলেন, এ ঘটনা অগণতান্ত্রিকতার লক্ষণ। অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীকে সভা করতে দেওয়া হচ্ছে না। এরপর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বিপ্লব দেব বলেন, সারা বাংলাকে গুণ্ডারাজে পরিনত করছেন তৃণমূল নেত্রী।

English summary
Biplab Deb attacked Mamata Banerjee in Bankura
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X