• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়ে গুরুং কেউ নন! কত আসনের আশ্বাস তারা দিচ্ছেন মমতাকে, জানালেন বিনয় তামাং

  • |

সোমবার পাহাড়ে (darjeeling) তিনি বলেছিলেন, বিমল গুরুং(bimal gurung) আর রোশন গিরির সঙ্গে কোনও সমঝোতা নয়। আর এদিন কলকাতায় তিনি বললেন, পাহাড়ে গুরুং কেউ নন। পাশাপাশি তিনি বলেন, বিমল গুরুংকে অপরাধী বলেছে আদালত। এদিন দুপুরে মুখ্যমন্ত্রীর সঙ্গে পাহাড়ের পরিস্থিতি নিয়ে বৈঠকে বসতে চলেছেন বিনয় তামাং।

পাহাড়ে গুরুং কেউ নন

পাহাড়ে গুরুং কেউ নন

বিমল গুরুং পাহাড়ের কেউ নন। আদালত তাঁর বাড়ি বাজেয়াপ্ত করেছে। কলকাতায় বিমল গুরুং দাবি করেছিলেন তার বিরুদ্ধে থাকা মামলাগুলি রাজনৈতিক। এপ্রসঙ্গে বিনয় তামাং বলেন, বিমল গুরুংকে অপরাধী বলেছে আদালত। তার বাড়ি থেকে মিলেছে বিস্ফোরক। এম-সিক্সটিন রিভলবার থেকে একে ৪৭ রাইফেল পাওয়া গিয়েছিল তারই সঙ্গীদের কাছ থেকে। এছাড়াও গুরুং ও তার বাহিনীর আক্রমণে শুধু অমিতাভ মালিকই নন, এক সিভিক পুলিশের মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে ১৯১ জন পুলিশ ও সিভিক পুলিশ আহত হয়েছিলেন।

পলিটিক্যাল ক্রিমিনাল বিমল গুরুং

পলিটিক্যাল ক্রিমিনাল বিমল গুরুং

বিমল গুরুংকে রাজনৈতিক দুষ্কৃতী বলেও কটাক্ষ করেন বিনয় তামাং। তিনি বলেন, ১৬৭ টি মামলা চলছে বিমল গুরুং-এর বিরুদ্ধে। আগে এইসব মামলা সে মেটাক, তারপর কথা বলা যাবে বলেও মন্তব্য করেন তিনি। এরপর তিনি স্মরণ করান ২০১০ সালে বিমল গুরুং-এর কথা। সেই সময় বিমল গুরুং বলেছিল, গোর্খাল্যান্ড না হলে সে নিজেকে গুলি করবে। তা তো এখনও করেনি।

 বিজেপিকে তোপ

বিজেপিকে তোপ

এদিন কলকাতায় এসে বিজেপির প্রতিও তোপ দাগেন বিনয় তামাং। তিনি বলেন, ২০১৭-র পর থেকে বিজেপির ছত্রছায়ায় ছিলেন বিমল গুরুং, রোশন গিরিরা। কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি কেন্দ্রের বিজেপি সরকার। কেন এখন ব্যবস্থা নেওয়ার কথা বলা হচ্ছে।

পাহাড়ে সব আসন জিতবেন

পাহাড়ে সব আসন জিতবেন

এদিন বিনয় তামাং বলেন, পাহাড়ের সাব আসন তারা জিততে পারবেন। পাশাপাশি মাদারিহাট এবং কালচিনিও তাদের দখলেই আসবে। ডুয়ার্সে ডুয়ার্সের মতো করে ভোট হবে।

পুরনো বন্ধুতে ভরসা রাখুন

পুরনো বন্ধুতে ভরসা রাখুন

রাজনৈতিক এবং প্রশাসনিকভাবে তারা তাদের অবস্থান জানাতে কলকাতায় এসেছেন। তবে তিনি মুখ্যমন্ত্রীর প্রতি আবেদন জানিয়ে বলেন, পুরনো বন্ধুতে ভরসা রাখুন। তিনি বলেন মুখ্যমন্ত্রী তাদের ভালবাসেন। নিজেদের সেফটির জন্য বিমল গুরুং, রোশন গিরিরা তাদের অবস্থান বদল করছেন বলে দাবি করেছেন বিনয় তামাং।

পাহাড়ে ঢুকতে দেওয়া হবে না বিমল গুরুংকে

পাহাড়ে ঢুকতে দেওয়া হবে না বিমল গুরুংকে

বিমল গুরুং কলকাতা প্রকাশ্যে আসার পর থেকে প্রায় প্রতিদিনই পাহাড়ে মিছিল করছে বিনয় তামাং পন্থী মোর্চা সমর্থকরা। মিছিলে যেমন গুরুং বিরোধী স্লোগান উঠছে, ঠিক তেমনই সভা থেকে দাবি উঠছে, বিমল গুরুংকে পাহাড়ে ঢুকতে দেওয়া যাবে না। গুরুং-এর জন্য পাহাড়ে শান্তি বিঘ্নিত হতে দেওয়া যাবে না বলেও জানিয়েছে তারা।

বিহারের দ্বিতীয় দফার ভোটে 'ডার্ক হর্স' হয়ে এনডিএ-কে ধাক্কা দিতে পারে কারা! ভোট-অঙ্কের কিছু তথ্য

কলকাতাঃ অল ইন্ডিয়া ইনষ্টিটিউট অফ হাইজিন এন্ড হেলথে বেতনের দাবিতে ট্রেনি চিকিৎসকদের বিক্ষোভ

English summary
Binoy Tamang says, they will say Mamata Banerjee to rely on old friends.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X