• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমল গুরুংকে নিয়ে চড়ছে পাহাড়ের পারদ! দার্জিলিং-এ শান্তি মিছিল থেকে উঠল যে দাবি

  • |

শীতের শুরু হতে না হলেই পারদ চড়তে শুরু করল দার্জিলিং-এ (darjeeling)। বিমল গুরুং(bimal gurung) যে পাহাড়ে ফিরতে পারেন, তা নিয়ে কলকাতায় ইঙ্গিত করেছিলেন দীর্ঘদিন ফেরার থাকা এই নেতা। এরপরেই ক্ষোভ জমতে শুরু করে পাহাড়ের একশ্রেণির বাসিন্দাদের মধ্যে। তবে তাদের নেতৃত্বে অবশ্যই জিটিএ চেয়ারম্যান বিনয় তামাং। এদিন দার্জিলিং-এ বিমল গুরুং-এর বিরুদ্ধে বিশাল মিছিল বের হয়।

কলকাতায় বিমল গুরুং-এর বার্তা

কলকাতায় বিমল গুরুং-এর বার্তা

দীর্ঘদিন ফেরার থাকার পর পঞ্চমীর বিকেলে কলকাতায় উপস্থিত হন বিমল গুরুং। সল্টলেকের গোর্খা ভবনে জায়গা না পেয়ে কলকাতার এক পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে তিনি জানান, আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূলের সঙ্গে জোট করতে চান। পাশাপাশি তিনি আরও বলেন, ২০২১-এর নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান। পাশাপাশি তিনি দাবি করেন, তাঁর বিরুদ্ধে সব অভিযোগই রাজনৈতিক। একইসঙ্গে মোদী, অমিত শাহের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তোলেন ইউএপিএ ধারায় অভিযুক্ত এই নেতা। বিমল গুরুং-এর এই ঘোষণাকে স্বাগত জানায় তৃণমূল।

 দিন কয়েকের মধ্যেই পাহাড়ে ফিরতে পারেন গুরুং

দিন কয়েকের মধ্যেই পাহাড়ে ফিরতে পারেন গুরুং

কলকাতার সাংবাদিক বৈঠক থেকে শীঘ্রই পাহাড়ে ফেরার কথা জানিয়েছিলেন গুরুং। আর সূত্রের খবর অনুযায়ী, দিন কয়েকের মধ্যে বিমল গুরুং পাহাড়ে ফিরতে পারেন বলে জানা গিয়েছে। বিমল গুরং পাহাড়ে ফিরলে পাহাড় ফের অশান্ত হওয়ার পাশাপাশি মোর্চার অন্দরে চোরা স্রোতকে ফের উসকে দেবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 পাহাড়ে জায়গায় জায়গায় শান্তি মিছিল

পাহাড়ে জায়গায় জায়গায় শান্তি মিছিল

এদিন পাহাড়ের জায়গায় জায়গায় শান্তি মিছিল করে বিনয় তামাং-এর অনুগামীরা। তাঁদের অভিযোগ, ক্ষমতার লোভেই পাহাড়ে ফিরতে চাইছেন বিমল গুরুং। সোনাদা, চকবাজার সহ বিভিন্ন জায়গায় হওয়া এই মিছিলে বিমল গুরুং যাতে আর পাহাড়ে ফিরতে না পারেন তার জন্য স্লোগান তোলা হয়। পাহাড়ে যারা অশান্তি তৈরি করেছিল, তারা যেন আর পাহাড়ে ফিরতে না পারে, সেই দাবিও তোলা হয় এদিনের বিভিন্ন মিছিল থেকে।

 মিছিলে ছিলেন না বিনয় তামাং

মিছিলে ছিলেন না বিনয় তামাং

এদিনের মিছিলে দেখা যায়নি জিটিএ চেয়ারম্যান বিনয় তামাংকে। গুরুং-এর প্রত্যাবর্তণ নিয়ে কোনও সরাসরি মন্তব্য শোনা যায়নি বিনয় তামাংপন্থীদের তরফে। গুরুং কলকাতায় সাংবাদিক বৈঠক করার পরেও, কোনও মন্তব্য করতে রাজি হননি বিনয় তামাং। ভবিষ্যতে তৃণমূলের সঙ্গে সম্পর্ক কী হবে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে বিনয় তামাং গোষ্ঠীর মোর্চার নেতাদের অন্দরমহলে।

Puja Special : মালদা : জেলার পুজো পরিক্রমা

নভেম্বরে রেশন পাবে না রাজ্য! কারণ জানিয়ে রাজ্যকে নিশানা করে চিঠি কেন্দ্রের

English summary
Binoy Tamang led morcha organises peace rally in Darjeeling against Bimal Gurung
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X