• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়ের সিলেবাসে গুরুং নেই! মমতাকে সমর্থন-বার্তায় চাঞ্চল্যকর দাবি তামাংয়ের

পাহাড়ে রাজনীতির নয়া সমীকরণ নিয়ে জল্পনার মধ্যেই মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর বিনয় তামাং সাফ জানালেন পাহাড়ে আর বিমল গুরুং কোনও বিষয় নয়। সল্টলেকের গোর্খা ভবনে সাংবাদিক বৈঠক করে বিনয় তামাং বলেন, বিমল গুরুং কোনও উদ্দেশ্য নয়, কোনও বিধেয়ও নয়। পাহাড়ে বিমল-রোশন এখন অতীত।

বিমল গুরুং নিয়ে কোনও কথাই হয়নি!

বিমল গুরুং নিয়ে কোনও কথাই হয়নি!

বিনয় তামাং বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে বিমল গুরুং নিয়ে কোনও কথাই হয়নি। মুখ্যমন্ত্রী আমাদের ডেকেছিলেন, তাই আমরা এসেছি। পাহাড়ে কীভাবে শান্তিশৃঙ্খলা বজায় রাখা যায়, কীভাবে ফের পর্যটকদের পাহাড়মুখী করা যায় তা নিয়েই আমাদের মধ্যে আলোচনা হয়েছে। এর বাইরে কিছু নয়। দয়া করে বিমল গুরুং নিয়ে প্রশ্ন করবেন না।

পাহাড়ে বিমল গুরুংয়ের কোনও জায়গা নেই

পাহাড়ে বিমল গুরুংয়ের কোনও জায়গা নেই

বিনয় তামাং কড়া বার্তা দেন বিমল গুরুংকে। তিনি বলেন, পাহাড়ে আর বিমল গুরুংয়ের কোনও জায়গা নেই। তাঁরা আর বিমল গুরুংয়ের সঙ্গে কোনও মঞ্চ শেয়ার করবেন না। মঙ্গলবার নবান্নের বৈঠক শেষে বিনয় তামাং বলেন, আমাদের মধ্যে বৈঠখ সদর্থক হয়েছে।

অগাধ আস্থা ও ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর

অগাধ আস্থা ও ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর

তিনি আরও বলেন, তৃণমূল কংগ্রেসের সঙ্গে আমাদের একটা জোট রয়েছে. আমরা একসঙ্গে কাজ করছি। পাহাড়ের উন্নয়ন এবং শান্তিই আমাদের একমাত্র লক্ষ্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একজন দক্ষ রাজনীতিবিদ। তাঁর উপর আমাদের অগাধ আস্থা ও ভরসা রয়েছে।

কলকতায় এসে মমতাকে সমর্থনের বার্তা বিমল গুরুংয়ের

কলকতায় এসে মমতাকে সমর্থনের বার্তা বিমল গুরুংয়ের

উল্লেখ্য সপ্তাহকাল আগে বিমল গুরুং কলকাতায় এসে জানান, তিনি একুশের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারই দেখতে চান। তাঁর এই মন্তব্য আলোড়ন ফেলে দেয় রাজ্য রাজনীতিতে। আর পাহাড়ের মানুষের নীরব সমর্থন যে গুরুংয়ের প্রতি রয়েছে তার প্রমাণ ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির মসৃণ জয়। ২০১৯-এ গুরুংপন্থীরা বিজেপিকেই সমর্থন করেছিলেন, বিনয় তামাংরা তৃণমূলকে।

বিমল গুরুংয়ের প্রভাব, জল ঢেলে দিলেন বিনয় তামাং

বিমল গুরুংয়ের প্রভাব, জল ঢেলে দিলেন বিনয় তামাং

বিমল গুরুং জানিয়েই দিয়েছেন ২০২১-এ তাঁরা তৃণমূলের সঙ্গেই থাকছেন। ফলে পাহাড়ের দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, ফুলবাড়ি, নাগরাকাটা, আলিপুরদুয়ারের কিছুটা নিয়ে অন্তত ১০টি কেন্দ্রে বিমল গুরুংয়ের প্রভাব রয়েছে। ফলে পাহাড় ছাড়াও সমতলের আসন জিততেও বিমল গুরুং সহায়ক হবেন। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বিনয় তামাংয়ের মন্তব্য আবার সেই সমীকরণে জল ঢেলে দিল।

কলকাতাঃ অল ইন্ডিয়া ইনষ্টিটিউট অফ হাইজিন এন্ড হেলথে বেতনের দাবিতে ট্রেনি চিকিৎসকদের বিক্ষোভ

বিনয় তামাংয়ের সঙ্গে বৈঠক সদর্থক, কোন ইঙ্গিত ফিরহাদের, গুরুং বিরোধিতায় উত্তাপ বাড়ছে পাহাড়ে

English summary
Binoy Tamang demands Bimal Gurung isn’t factor in hill, says to Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X