• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ নিয়ে মোদী ডাহা মিথ্যে বলছেন আর মমতা শুধু হেঁটেই চলেছেন, কটাক্ষ বিমানের

এনআরসি ও নাগরিকত্ব আইন নিয়ে প্রধানমন্ত্রী ডাহা মিথ্যা কথা বলছেন। যা কখনোই কল্পনা করা যায় না। শনিবার বাঁকুড়া জেলার সোনামুখীতে এনআরসি-র প্রতিবাদে এবং আগামী 8 তারিখ বামফ্রন্টের ডাকা বনধের সমর্থনে একটি মিছিল করতে এসে এই ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন সিপিএম নেতা তথা রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

সিএএ নিয়ে মোদী ডাহা মিথ্যে বলছেন, মমতা শুধু হেঁটেই চলেছেন

শনিবার সিপিএমের বাঁকুড়া জেলার সম্পাদক অজিত পতি, বিধায়ক দেবলীনা হেমব্রম, যুব নেতা অভয় মুখার্জিদের নিয়ে বনধের সমর্থনে ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে মিছিল হয়। সোনামুখীতে এই মিছিলে হাঁটেন বিমান বসু । শুধুমাত্র বিজেপি ও প্রধানমন্ত্রীকে নয়, তৃণমূল কংগ্রেসের সমালোচনাও করেন তিনি।

তৃণমূল কংগ্রেসের নেতারা বিভিন্ন এলাকায় এন আর সি ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করছে । এই ইস্যুতে মিছিলে হাঁটছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই দিন বিমান বসু বলেন," শুধু হাঁটলেই হবে? যখন সিএএ পেশ করা হয় সংসদে কেন তাদের সাংসদরা অনুপস্থিত ছিলেন?" এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির বোঝাপড়া হয়েছে বলেও কটাক্ষ করেছেন তিনি।

পাশাপাশি আক্রমণ করেছেন প্রধানমন্ত্রীনরেন্দ্র মোদীকে । বলেন, যখন তার বন্ধু অমিত শাহ্ সংসদে জনবিরোধী আইন ও বিল পেশ করছেন তখন প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকছেন না । এন আর সি ও নাগরিকত্ব আইন নিয়ে প্রধানমন্ত্রী ডাহা মিথ্যা কথা বলছেন ।যা কখনোই কল্পনা করা যায় না।

দেশের গরিব মানুষের কাছে, আদিবাসী প্রান্তিক মানুষের কাছে নথি থাকে না । তাই বলে তারা নাগরিক হিসেবে থাকবেন না? বলে প্রশ্ন তুলেছেন বিমান বসু । তিনি বলেন যে এই বিষয় নিয়ে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্ররা প্রতিবাদে মুখর হয়েছেন । গবেষকরা প্রতিবাদ করেছেন । নাগরিকত্ব প্রমাণ করার জন্য এই জীবন যন্ত্রণা চলতে পারে না বলে জানিয়েছেন এই সিপিএম নেতা ।

English summary
Biman Bose criticizes Narendra Modi and mamata banerjee on CAA and NRC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X