• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিশ্রুতি পূরণ করেননি মোদী, অমিত শাহ! এবার মমতায় মুগ্ধ বিমল গুরুং, ঘোষণা করলেন সিদ্ধান্ত

এবার মমতায় (mamata banerjee) মুগ্ধ গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। ৩ বছর পর এদিন তাঁকে প্রকাশ্যে দেখা যায়। তাও আবার কলকাতায়। সেখানেই করা সাংবাদিক সম্মেলনে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সমালোচনা করেন।

সাগরে নিম্নচাপ! পুজোয় পশ্চিমবঙ্গের জন্য হলুদ ও কমলা সতর্কবার্তা আবহাওয়া দফতরের

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা, মোদী-শাহের সমালোচনা

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা, মোদী-শাহের সমালোচনা

এদিন কলকাতায় করা সাংবাদিক সম্মেলনে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড়ের জন্য যেখানে যা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পালন করেছেন। কিন্তু মোদী, অমিত শাহ যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পালন করেননি। প্রসঙ্গত বিমল গুরুং দাবি করেন, মোদী, অমিত শাহরা নাকি তাঁকে আলাদা রাজ্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন। ছয় বছর হয়ে গেলেও প্রতিশ্রুতি পূরণ করা হয়নি। এদিন তিনি এনডিএ থেকে সমর্থন প্রত্যাহারের কথা ঘোষণা করেন।

২১-এর নির্বাচন তৃণমূলকে সমর্থন করতে চান গুরুং

২১-এর নির্বাচন তৃণমূলকে সমর্থন করতে চান গুরুং

কলকাতায় এদিন করা সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ২০২১-এর বিধানসভা নির্বাচনে তিনি অর্থাৎ তাঁর দল তৃণমূলের সঙ্গে জোট করে লড়াই করতে চান। বিজেপিকে জবাব দিতে চান। তিনি এদিন কলকাতায় ঘোষণা করেন বিজেপির সঙ্গে তাদের আর কোনও আঁতাত থাকছে না। তবে বর্তমানে তৃণমূলের সঙ্গে জোট থাকা বিনয় তামাং গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক কী হবে তা নিয়ে পরিষ্কার করে তিনি কিছু বলেননি। তবে তিনি বলেছেন, বাইরে থেকে বসে তিনি অনেক কিছু উপলব্ধি করেছেন। তাই তাঁর সিদ্ধান্ত বদল আর ২০২১-এর নির্বাচনে তৃণমূলকে সমর্থনের কথা ঘোষণা। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী দেখতে চান বলে জানিয়েছেন তিনি।

দার্জিলিং নিয়ে পার্মানেন্ট সলিউশন চান

দার্জিলিং নিয়ে পার্মানেন্ট সলিউশন চান

বিমল গুরুং বলেন, তাঁরা দার্জিলিং নিয়ে পার্মানেন্ট সলিউশন চান। এব্যাপারে ২০২৪-এর লোকসভা নির্বাচনের সময় তারা তাদের দাবি সাধারণ মানুষের সামনে রাখবেন বলে জানিয়েছেন। তাই ২০২৪-এর নির্বাচনে যে দল গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন করবে, তাদের তিনি সমর্থন করবেন বলে জানিয়েছেন বিমল গুরুং।

তাঁর বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক

তাঁর বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক

বিমল গুরুং এদিন দাবি করেন, তাঁর বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে তার সবই রাজনৈতিক। তাই রাজনৈতিক ভাবেই তার সমাধান করবেন। প্রসঙ্গত ২০১৭ সালে গোর্খাল্যান্ডের দাবিতে উত্তাল হয়েছিল দার্জিলিং। ভানু ভবনে হামলা এবং চকবাজারে পুলিশের দুই অফিসে। অমিতাভ মালিক নামে এক পুলিশ আধিকারিককে হত্যাও করা হয়। তারপর থেকেই নিরুদ্দেশ ছিলেন গুরুং। রাজ্য সরকার তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারা প্রয়োগ করে।

৩ বছর পর প্রকাশ্যে, তাও আবার কলকাতায়

৩ বছর পর প্রকাশ্যে, তাও আবার কলকাতায়

এদিন বিকেলে হঠাৎ কলকাতায় উদয় হন বিমল গুরুং। বিকেল চারটের সময় তাঁকে সল্টলেকের গোর্খা ভবনের সামনে গাড়ির মধ্যে দেখা যায়। গাড়িটিতে ছিল ঝাড়খণ্ডের নম্বর প্লেট। তবে কর্তৃপক্ষের অনুমতি না থাকায় সেখানে তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। সেই সময়ই প্রশ্ন ওঠে যে ব্যক্তি কিনা তিন বছর ধরে নিরুদ্দেষ সিআইডি সহ তদন্তকারী সংস্থাদের ভয়ে, যার বিরুদ্ধে রয়েছে ইউএপিএ ধারা, সেই ব্যক্তি কীভাবে প্রকাশ্যে এলেন।

কলকাতাঃ বিজেপি ছাড়ার ঘোষণা বিমল গুরুংয়ে

English summary
Bimal Gurung withdraws suppors from NDA and decided to support Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X