• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটের আগে গুরুং এর হাইভোল্টেজ সভার ঘোষণা! পাহাড়ের রাজনীতি ফের সরগরম

গত ২১ অক্টোবর কলকাতায় আচমকাই প্রকাশ্যে আসেন বিমন গুরুং। রাজ্যরাজনীতি তোলপাড় করে ঘোষণা করে দেন যে তিনি তৃণমূলের সরকারের সঙ্গে রয়েছেন। বিজেপির সঙ্গে গোর্খাল্যান্ড ইস্যুতে তাঁর সম্পর্ক ছিন্ন করেন গরুং। এরপর ফের গুরুংয়ের সভা!

 তিন বছরের আন্ডারগ্রাউন্ড থাকার পর বাংলার রাজনীতিতে

তিন বছরের আন্ডারগ্রাউন্ড থাকার পর বাংলার রাজনীতিতে

তিন বছর ধরে বিমল গুরুং গা ঢাকা দিয়ে রয়েছেন। তাঁকে পাকড়াও করতে পুলিশ বহুবার সচেষ্ট হয়েও তা পারেনি। এদিকে, বিমন গুরুংয়ের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে তৃণমূল সরকারের রাজত্বে। যে বিমল গুরুং এককালে গোর্খাল্যান্ডের দাবিতে বিজেপির সঙ্গে হাত মিলিয়েও তা ২০২১ ভোটের আগে ছিন্ন করার বার্তা দেন।

 গুরুংয়ের হাইভোল্টেজ সভা

গুরুংয়ের হাইভোল্টেজ সভা

জিজেএম এর নেতা বিমলের আরও এক হাইভোল্টেজ সবা আসন্ন বলে জানিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। তবে পাহাড়ে নয়, শিলিগুড়িতে সভা করতে চলেছেন বিমল। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমনই তথ্য় জানিয়েছে। দার্জিলিং ছেড়ে এবার সমতলের শিলিগুড়িই বিমলের পরবর্তী সভাস্থল বলে খবর।

 পাহাড়ে ফিরতে পারেন গুরুং!

পাহাড়ে ফিরতে পারেন গুরুং!

এদিকেস সভার ঘোষণার পর থেকেই গুরুং পন্থীদের দাবি তিনি খুব তাড়তাড়িই দার্জিলিংয়ের বুকে ফিরতে পারেন। পার্টির ভাইস প্রেসিডেন্ট বিশাল ছেত্রীর দাবি কলকাতা থেকে ফিরে গুরুং শিলিগুড়ির বাঘাযতীন পার্কে সভা করবেন।

 গুরুংয়ের সভা ঘিরে তথ্য

গুরুংয়ের সভা ঘিরে তথ্য

জানা গিয়েছে তরাই, দার্জিলিং, ডুয়ার্স থেকে বহু মানুষ গুরুংয়ের সভায় আসতে চলেছেন। এমনই দাবি গুরুং পন্থীদের। যদিও বিপক্ষ শিবিরের দাবি, মুখে বলা যতটা সোজা ততটাই কঠিন হবে বিমল গুরুং যদি একজা করতে পারেন,তাহলে।

 ২০১৭ ও বর্তমান বাংলায় গুরুং

২০১৭ ও বর্তমান বাংলায় গুরুং

১০৪ দিন ধরে ধর্মঘট করে ২০১৭ সালে বাংলার বুকে গোর্খাল্যান্ডের দাবিতে সরব হন বিমল গুরুং। কার্যত অচল হয়ে যায় পাহাড়। বিপন্ন মমতা সেই সময় বিনয় তামাংদের পাশে পান। গুরুংয়ের বিরুদ্ধে একাধিক মামলায় চার্জ গঠিত হয়। যদিও মমতার আস্থাভাজন হয়ে লোকসভা ভোটে তামাং ও থাপা সেভাবে কার্যকরি ফল দিতে পারেননি। তবে তাঁদের এখনই দূরে রাখছে না তৃণমূল। এদিকে পাহাড় জুড়ে ফিসফস শুরু হয়ে গিয়েছে! পাহাড়ে ফের একবার বিমল গুরুং আসা মানেই অশান্তির আবহ তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে বাংলা ভোটের আগ বিমল বড় ফ্যাক্টর হয়ে উঠতে পারেন।

কেন্দ্র বিরোধী ধর্মঘট সফল, দাবি বাম, কংগ্রেসের! মুখ্যমন্ত্রীর জানালেন নিজের অবস্থান

English summary
Bimal Gurung to address supporters in Silliguri Before West Bengal assembly elections 2021 .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X