• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরুংয়ের চালে পাহাড়ে ধরাশায়ী তৃণমূল, দার্জিলিং উপনির্বাচনে কিস্তিমাত বিজেপির

পাহাড়েও এবার ধাকা খেল তৃণমূল। এবার বিমল গুরুংয়ের মোর্চা ও জিএনএলএফের সমর্থন নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিনয় তামাংয়ের মোর্চাকে হার মানাল বিজেপি। বিজেপির মাস্টারস্ট্রোকে নীরজ লিম্বার কাছে শোচনীয়ভাবে হার মানলেন তৃণমূল কংগ্রেস সমর্থিত মোর্চা প্রার্থী বিনয় তামাং। পাহাড়ে না থেকেও এই জয়ের নায়ক সেই বিমল গুরুং।

দার্জিলিংয়ে উপনির্বাচন

দার্জিলিংয়ে উপনির্বাচন

দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে এবার তৃণমূলের প্রার্থী হয়েছিলেন দার্জিলিং বিধানসভা কেন্দ্রের বিধায়ক অমর সিং রাই। ফলে এই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। তৃণমূল এই কেন্দ্রে মোর্চা সুপ্রিমো তথা বিনয় তামাংকে সমর্থন করে। উল্টোদিকে বিজেপি প্রার্থী করে জিএনএলএফের নীরজ লিম্বাকে।

গুরুংয়ের চালে মাত

গুরুংয়ের চালে মাত

এবার ভোটে নীরজ লিম্বা ৪০ হাজারের বেশি ভোটে পরাজিত করেন জিটিএ চেয়ারম্যান বিনয় তামাংকে। বিনয় তামাংয়ের পরাজয়ে পাহাড়ে মোর্চা নেতৃত্ব যেমন বিপাকে পড়ল, তেমনই তৃণমূলও জোর ঝটকা খেল। বিমল গুরুং বুঝিয়ে দিলেন, দার্জিলিংয়ে ঢুকতে না পারলেও তিনই প্রধান চালিকাশক্তি পাহাড়ের।

মোক্ষম জবাব মুখ্যমন্ত্রীকে

মোক্ষম জবাব মুখ্যমন্ত্রীকে

বিমল গুরুং বিজেপিকে সমর্থন দিয়ে এবং জিএনএলএফের সমর্থন আদায় করে কিং মেকার হয়ে গেলেন পাহাড়ে। জবরদস্ত জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। উল্লেখ্য, পাহাড়ে অশান্তি ছড়ানোর দায়ে তিনি দেড় বছরের বেশি সময়ে ধরে পাহাড়ে ঢুকতে পারেননি বিমল গুরুং। কিন্তু তাঁকে পাহাড়ে প্রবেশ করতে না দিয়েও পাহাড়ের মানুষর মন জয় করতে পারল না তৃণমূল।

English summary
Bimal Gurung gives masterstroke and defeats TMC supported Binoy Tamang. Gurung understands he is kingmaker, not Binoy Tamang,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X