• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুর প্রশাসকদের মেয়াদ বাড়াতে বিল আনছে তৃণমূল সরকার

লোকসভা ভোটের ফলাফল দেখে তৃণমূল কংগ্রেস যে সিঁদুরে মেঘ দেখছে তাতে কোনও সন্দেহ নেই। যে হিড়িকে দল বদলের রাজনীতি চলছে তাতে আরও উদ্বেগ বাড়ছে। ২০২১-এ বিধানসভা ভোট। তার আগে পুরসভা ভোটই হবে অ্যাসিড টেস্ট শাসক দলের কাছে। এখন যা পরিস্থিতি তাতে পুরভোট করতে গেলে সংকট বাড়বে বই কমবে না। এমনই আশঙ্কা করছে শাসকদল।

পুর প্রশাসকদের মেয়াদ বাড়াতে বিল আনছে তৃণমূল সরকার

তাই হয়তো পরিস্থিতি বিবেচনা করে পুরসভা ও পুরনিগমে প্রশাসকের মেয়াদ বাড়াতে বিল আনতে চলেছে রাজ্য সরকার। বিধানসভার চলতি অধিবেশনেই এই বিল পেশ করার কথা। মুখ্যমন্ত্রী সমস্ত পুরসভার ভোট একসঙ্গে করাতে চান। মেয়াদ শেষ হওয়ায় এখন ১৭টি পুরসভায় প্রশাসক রয়েছে।

রাজ্য সরকারের দাবি বর্তমানে ১৭টি পুরসভায়প্রশাসক নিয়োগ করা হয়েছে। তাই প্রশাসন যদি মনে করে পরিস্থিতির চাপে প্রশাসক নিয়োগ করতে পারে। সেক্ষেত্রে সেই প্রশাসকের মেয়াদও প্রয়োজনে বাড়াতে পারে। সেটি মাথায় রেখেই বিল আনতে চলেছে সরকার। বিরোধীদের অভিযোগ মেয়াদ শেষ হওয়া পুরসভাগুলিতে এখন ভোট করালে তা আর শাসক দলের দখলে থাকবে না এই আশঙ্কাতেই এই বিল পাস করাতে চাইছে রাজ্য সরকার।

কয়েক মাস পরেই কয়েকটি পুরনিগমে ভোট রয়েছে। সেগুলির প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে সরকার। সেক্ষেত্রেও প্রয়োজন পড়লে প্রশাসক নিয়োগ করতে পারে সরকার।

English summary
Bills to be introduced in Bengal assembly to increase the term of the Municipality
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X