• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির বঙ্গজয়ের লক্ষ্যে তুরুপের তাস বিহারের নয়া উপমুখ্যমন্ত্রী! কোন সমীকরণে ঘুঁটি সাজাল পদ্মক্যাম্প

  • |

বিহার নির্বাচনের ফলাফল থেকে মন্ত্রিসভা গঠন মুহূর্তে মুহূর্তে নয়া চমক এনে দিয়েছে। রুদ্ধশ্বাস ফলাফলের পর এদিন বিহারে নীতীশ ক্যাবিনেটে দু'জন মুখ্যমন্ত্রী দিয়ে রীতিমতো চমক এনে দিয়েছে বিজেপি। প্রসঙ্গত, এই দুই মুখ্যমন্ত্রীর অন্যতম হলেন তারকিশোর প্রসাদ। এই নবনিযুক্ত উপমুখ্যমন্ত্রী কার্যত বাংলা নির্বাচনকে টার্গেট করে বিহারে বিজেপির ঘুঁটি সাজানোর নামান্তর!

কে এই তারকিশোর প্রসাদ?

কে এই তারকিশোর প্রসাদ?

সুশীল মোদীকে বিহারের উপমুখ্যমন্ত্রীর চেয়ার থেকে সরে যেতে হাচ্ছে। সেখানে বসতে চলেছেন তারকিশোর প্রসাদ। বিহারের রাজনীতির এহেন ব্যক্তিত্বকে নিয়ে কৌতূহল সবমহলে। শোনা যায় এককালে আরএসএস এর দুঁদে নেতা তারকিশোর সুশীল মোদীর ঘনিষ্ঠ ছিলেন। তাঁকেই বিজেপির পরিষদীয় দলের নেতা বেছে নেওয়া হয়।

 কেন তারকিশোর বিজেপির তুরুপের তাস?

কেন তারকিশোর বিজেপির তুরুপের তাস?

প্রসঙ্গত, বিজেপির সামনে ৪ রাজ্যের নির্বাচন। তার আগে পার্টির ভাবমূর্তি স্বচ্ছ্ব করা ও ভোটব্য়াঙ্কের জন্য কিছু পদক্ষেপ দরকার। যোগীরাজ্যে যেখানে বিরোধী সপা, বিএসপিরা বিজেপিকে দলিত বিরোধী বলে দাবি করছে সেখানে তারকিশোরকে সামনে রেখে বাংলাভোটকে টার্গেট করছে বিজেপি। কার তারকিশোর বৈশ্য সম্প্রদায়ভূক্ত। আর তাঁকে সামেন রেখে বাংলার রাজনীতিতে জাতপাতের ভোটব্যাঙ্ক কবজায় রাখতে চাইটে পদ্মদল।

 বিহার-বাংলা সীমান্ত ও কাটিহার ফ্যাক্টর

বিহার-বাংলা সীমান্ত ও কাটিহার ফ্যাক্টর

প্রসঙ্গত, বিহার বাংলা সীমান্তে বিজেপির রমরমা এবারের ভোটে দেখা গিয়েছে। সেখানে হাওয়া ধরে রেখে য়াতে ২০২১ বাংলা বিধানসভা নির্বাচনে গেরুয়া পাতাকা মাত দিতে পারে, তার চেষ্টায় রয়েছে বিজেপি। প্রসঙ্গত, বিহার সীমান্তের কাটিহার থেকে জিতেছেন তারকিশোর প্রসাদ। আর তাঁকে ক্ষমতায় রেখে কাটিহার সীমান্তের হাওয়া বাংলায় পার করার অপেক্ষায় গেরুয়া দল। এমনই মত অনেকের।

 বিহার নির্বাচন ও বাংলার আসন্ন ভোট

বিহার নির্বাচন ও বাংলার আসন্ন ভোট

প্রসঙ্গত, বিহারে ছাঁচে বাংলার গোটা নির্বাচন পর্বের গেমপ্ল্যান না থাকলেও, পশ্চিমবঙ্গে বিহারের 'মোদী সুনামি' প্রবেশ করানোর চেষ্টায় বিজেপি। দেখা গিয়েছে, বিহার বাংলা সীমান্তের একাধিক এলাকায় বিজেপি , বিহার ২০২০ বিধানসভা নির্বাচনে প্রবল প্রতাপ দেখিয়েছে। যা কার্যত মমতা শিবিরের ঘাড়ে বিজেপির নিঃশ্বাস ফেলার শামিল। এদিকে বাংলায় ওয়েইসির মিম প্রার্থী দিলেই কার্যত ভোট প্যাটার্ন বিহারের ছাঁচে ঘুরতে পারে, বলে মনে করা হচ্ছে।

English summary
Bihar's Deputy CM Tarkishor is BJP's coin for West Bengal assembly poll 2020 plan, know how
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X