• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাইবার ক্রাইমে প্রথম সাজা ঘোষণা বিধাননগর মহকুমা আদালতের

  • By Aveek Banerjee
  • |

এই প্রথম বিধাননগর মহকুমা আদালত বিধান নগর সাইবার ক্রাইম থানার ২০১৮ সালের একটি কেসে সাজা ঘোষণা করল। অভিযুক্ত জিতেন্দ্র সিং গেরিওয়াল এর দু বছরের সাজা ও ২৬ হাজার টাকা জরিমানা করা হল।

সাইবার ক্রাইমে প্রথম সাজা ঘোষণা বিধাননগর মহকুমা আদালতের

আইনজীবী বিভাষ চট্টোপাধ্যায় জানান, অভিযোগকারি তরুণী একজন আইটি কর্মী তার সাথে বন্ধুত্ব হয় ওই অফিসের এক যুবকের সাথে। সেই বন্ধুত্ব আরও গাঢ় হয়ে ওঠে। এরপর মাঝে মধ্যেই ভিডিও কল হতো।

সেই ভিডিও কলে ছেলেটি অনুরোধ করে বিভিন্ন পোজে আসতে। সেই সময় তরুণী বুঝতে পারেনি যে ওই ছবিগুলো ওই যুবক ক্যাপচার করছে। এরপর কোনও কারণে বন্ধুত্বের বিচ্ছেদ ঘটে। এরপর মেয়েটি ওই কম্পানি ছেড়ে দেয়। এরপর ওই যুবক বিভিন্ন সময়ে মেয়েটিকে ভয় দেখাতে শুরু করে।

তার ছবি দিয়ে পাঁচটির ওপর ফেক ফেসবুক একাউন্ট তৈরি করে। এবং পেটিএম এর নাম্বার দিয়ে বলে এই নাম্বারে যদি আরো ছবি চাও তবে পেটিএম এ রিচার্জ করে দিতে হবে। আর সেখানে এই ছবি ও ভিডিও গুলো দিয়ে দেয়।

বাংলায় রক্ত ঝরলেও বাংলাকে ভাগ হতে দেব না : জ্যোতিপ্রিয়

এছাড়া ইনস্টাগ্রাম ও আরো বেশ কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে শুরু করে অপরাধ করার জন্য। বিধান নগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করে এপ্রিল মাসের ২০১৮ সালে। ২০১৮ সালের এপ্রিল মাসে অভিযুক্ত জিতেন্দ্র সিং গেরিওয়াল তার অফিস থেকে গ্রেফতার করা হয়। এই সাজা ঘোষণায় খুশি পরিবারের সদস্যরা।

English summary
Bidhannagar court announces punishment in Cyber crime case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X