ভারতী ঘোষকে নিয়ে নয়া জল্পনা, সিআইডির অতিসক্রিয়তার প্রশ্নে সিবিআই দাবি

Subscribe to Oneindia News

সিআইডির অতিসক্রিয়তার বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি করলেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের স্বামী। তিনি সোমবার হাইকোর্টে সিবিআই তদন্তের দাবিতে আবেদন জানিয়েছেন সিবিআই তদন্তের। ভারতীদেবীর স্বামী হাইকোর্টে দ্বারস্থ হওয়ার দিনই ফের নতুন জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। রাজনৈতিক মহলে জল্পনা ভারতী দেবী বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করতে গিয়েছেন দিল্লিতে।

ভারতী ঘোষকে নিয়ে নয়া জল্পনা, সিআইডির অতিসক্রিয়তার প্রশ্নে সিবিআই দাবি

[আরও পড়ুন: কংগ্রেস 'না ঘরকা না ঘাটকা', দেশকে পথ দেখাবে 'স্বচ্ছ পার্টি' তৃণমূল, মত মমতার ]

ভারতী ঘোষের বিজেপি যোগের সম্ভাবনাকে আরও উসকে দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, বিজেপির দরজা অনেক বড়। ভারতীদেবী ইচ্ছা করলে আসতেই পারেন। এরই মধ্যে ভারতী দেবীকে সিআইডি তলব করেছে। সব মিলিয়ে পুরো ঘটনায় নাটকীয় মোড় নিতে চলেছে।

সদ্য স্বেচ্ছাবসর নেওয়া ভারতী দেবী রাজ্যের মুখ্যমন্ত্রীর অতি প্রিয় আইপিএস অফিসারদের তালিকায় ছিলেন। মমতা বন্দ্যাপাধ্যায়ের স্নেহধন্য এমন একজন অফিসারকে কেন কম গুরুত্বপূর্ণ পদে বদলি করা হল, তা নিয়ে নানা জল্পনা রয়েছে। বদলির পরও নতুন দায়িত্ব তিনি গ্রহণ করেননি। প্রথমে ছুটি চান। কিন্তু ছুটির আবেদন মঞ্জুর না হওয়ায় তিনি চাকরিতে ইস্তফা দেন এবং স্বেচ্ছাবসর গ্রহণ করেন। তা অনুমোদন করেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ।

তারপরই নয়া মোড় নেয় এই ঘটনা। আবার প্রাক্তন আইপিএস অফিসারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু করা হয়। সিআইডি ভারতী ঘোষ ঘনিষ্ঠ ছয় পুলিশ অফিসারের বাড়িতে তল্লাশি করে, ভারতী দেবীর বাড়িতেও তল্লাশি হয়। অতি সক্রিয় হয়ে ভারতী দেবীর স্বামীকে আটকে রেখে বাড়িতে তল্লাশি করে সিআইডি। এই ঘটনার প্রতিবাদেই সিবিআই তদন্তের আর্জি ভারতী দেবীর স্বামীর।

দাসপুর থেকে উদ্ধার হওয়া নগদ টাকা ও সোনায় গয়না সরকারি তহবিলে জমা না দিয়ে নিজেরা ভাগ করে নেওয়ার অভিযোগ ওঠে তৎকালীন মেদিনীপুর জেলা পুলি্শ সুপার ভারতী ঘোষের বিরুদ্ধে। এই ঘটনায় সোনার দোকানের মালিক ও ভারতীদেবীর কলকাতার মুকুন্দপুরের বাড়ির কেয়ারটেকার গ্রেফতার হন।

তারপর এদিনই সিআইডি তলব করে ভারতী ঘোষকে। আর ভারতী দেবীর স্বামী হাইকোর্টের দ্বারস্থ হয়ে সিবিআই তদন্ত দাবি করেন। তিনি এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতেও গিয়েছিলেন বলে বিশ্বস্ত সূত্র জানা গিয়েছে। তবে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে চলে যাওয়ায় সেই সাক্ষাৎ হয়নি। সব মিলিয়ে ভারতী ঘোষকে নিয়ে রাজ্য রাজনীতি ফের উত্তাল হয়ে উঠেছে।

English summary
Bharati Ghosh’s husband demands CBI investigation against CID. In other sight speculation growing to Bharti Ghosh’s BJP joining,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.