India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

BGBS 2022: ঠিকানা বদলাচ্ছে! কালীঘাট ছেড়ে রাতেই নয়া ঠিকানায় উঠবেন মমতা

Google Oneindia Bengali News

বাংলায় শিল্প আনাই তাঁর এখন টার্গেট! গত কয়েকদিনে অন্তত একাধিকবার এমনটা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু শিল্প আনাই নয়, কার্যত কর্মসংস্থান তৈরিও তাঁর বড় একটি পদক্ষেপ হবে বলে জানিয়েন তিনি। আর সেই লক্ষ্য নিয়ে বাংলায় শুরু হচ্ছে বিশ্ব বাণিজ্য বঙ্গ সম্মেলন।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে অতিথিদের ভিড়, বাংলাদেশের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আলাপচারিতায় মুখ্যমন্ত্রী

আগামী ২০ তারিখ থেকে শুরু হবে এই সম্মেলন। আর এই সম্মেলন শুরু হওয়ার আগই ঠিকানা বদলাচ্ছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। অবাক হচ্ছেন! হ্যাঁ এমনটাই সত্যি।

শেষ মুহূর্তের প্রস্তুতি

শেষ মুহূর্তের প্রস্তুতি

হাতে আর সময় মাত্র কয়েক ঘন্টা। ইতিমধ্যেই দেশ-বিদেশের শিল্প প্রতিনিধিরা বাংলায় আসতে শুরু করেছেন। বাংলায় শিল্প সম্ভাবনা খতিয়ে দেখতে এসেছেন ব্রিটেনের সবথেকে বড় একটি প্রতিনিধি দল। এছাড়াও আদানি গোষ্ঠী প্রতিনিধি সহ দেশেরও একাধিক শিল্পপতিরা বিশ্ব বাণিজ্য সম্মেলনে যোগ দেবেন। এমনটাই খবর। আর এই সম্মেলন শুরু হওয়ার আগেই শেষ মুহূর্তের প্রস্তুতি। সেজে উঠেছে নিউ টাউন সহ বিশ্ব বাণিজ্য কেন্দ্র। কলকাতাকেও সুন্দর ভাবে সাজিয়ে তোলা হচ্ছে।

আসছেন না প্রধানমন্ত্রী

আসছেন না প্রধানমন্ত্রী

বিশ্ব বাণিজ্য সম্মেলনে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শেষ মুহূর্তে তিনি আসছেন না বলেই খবর। পিএমও'র তরফে রাজ্য প্রশাসনকে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রীর নির্দিষ্ট কাজ থাকার কারনে তিনি আসতে পারছেন না। ফলে প্রধানমন্ত্রী মোদীর নাম ছাড়াই আমন্ত্রণ পত্র বিলি হওয়া শুরু হয়ে গিয়েছে। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়।, পার্থ চট্টোপাধ্যায়, অমিত মিত্রের নাম থাকলেও নেই মোদীর নাম।

 সেজে উঠেছে ইকো পার্ক

সেজে উঠেছে ইকো পার্ক

মুখ্যমন্ত্রীর স্বপ্নের বাণিজ্য সম্মেলন। আর এই সম্মেলনকে ঘিরে অনেক আশা। মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিটি দিক নিজে খতিয়ে দেখছেন। আর তাই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন চলাকালীন ঠিকানা বদলের সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসনিক প্রধান। আজ ১৯ তারিখ রাতে শিল্পপতিদের নিয়ে একটি ডিনারের আয়োজন করা হয়েছে ইকো পার্কে। সেখানে উপস্থিত থাকবেন রাজ্যের প্রশাসনিক প্রধান। খবর, আজ রাত থেকেই ইকো পার্কে কটেজে থাকেবন মুখ্যমন্ত্রী। আগামীকাল বুধবার ১২ টার সময় সম্মেলনে যোগ দেওয়ার কথা আছে। সেদিন রাতেও নিউ টাউনের কটেজেই থাকবেন মমতা। এরপরের দিন সম্মেলন শেষ হওয়ার পর কলকাতায় কালীঘাটের বাড়িতে ফিরবেন তিনি। এমনটাই নবান্ন সূত্রে খবর।

বন্ধ থাকবে ইকো পার্ক

বন্ধ থাকবে ইকো পার্ক

ইতিমধ্যে ইকো পার্ক বন্ধ থাকার ঘোষণা করা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে পার্ক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে মুখ্যমন্ত্রী থাকবেন এই খবর সামনে আসার পরেই গোটা এলাকা ঘিরে ফেলা হচ্ছে পুলিশ প্রশাসনের তরফে। নজিরবিহীন নিরাপত্তা থাকছে পার্ক সহ গোটা রাজারহাট-নিউ টাউন জুড়ে।

English summary
BGBS 2022: next two days mamata banerjee stay in new town eco park cottage on industrialist meet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X