• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগের বিনিয়োগের হিসেব দিন মুখ্যমন্ত্রী, বিশ্ববঙ্গ সম্মেলন নিয়ে ধাপ্পাবাজি চলছে : অধীর

কলকাতা, ২১ জানুয়ারি : বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধাপ্পাবাজ বলতেও ছাড়লেন না তিনি। অধীরবাবু প্রশ্ন তোলেন, আগের দু'টি বিশ্ববঙ্গ সম্মলনে যে কোটি কোটি টাকা বিনিয়োগ হয়েছে বলে মুখ্যমন্ত্রী দাবি করেন, সেই টকা কোথায় গেল? জনতার আদালতে প্রমাণ দিক তৃণমূল সরকার।

অধীরবাবর কথায়, এই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন পুরোটাই ধাপ্পা। বছর বছর বিশ্ব বঙ্গ সম্মেলন করে রাশি রাশি টাকা খরচ হয়, তারপর মুখ্যমন্ত্রী বিনিয়োগের গল্প শোনান। আদতে কোনও বিনিয়োগ হয় না। আর দি বিনিয়োগই হবে, তাব তার হিসেব মানুষের আদালতে পেশ করুন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগের বিনিয়োগের হিসেব দিন মুখ্যমন্ত্রী, বিশ্ববঙ্গ সম্মেলন নিয়ে ধাপ্পাবাজি চলছে : অধীর

ভাঙড়ে পাওয়ার গ্রিড প্রকল্পের বিরুদ্ধে আন্দোলনে নেমে পুলিশের গুলিতে দু'জনের প্রাণ হারান। তার প্রতিবাদে গড়িয়ায় পথসভা থেকে প্রদেশ কংগ্রেস সভাপতি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি বলেন, রাজ্যজুড়ে নৈরাজ্যের বাতাবরণ। মানুষ হাহাকার করছেষ প্রকল্প নিয়ে ভাঙড় উত্তাল। এর মধ্য মুখ্যমন্ত্রী কী করে বিনিয়োগের কথা বলেন।

অধীরবাবু বলেন, ছ'বছর ধরে রাজ্য চালাচ্ছে তৃণমূল সরকার। কোথায় বিনিয়োগ, কোথায় লগ্নি। শুধু কোটি কোটি টাকার গল্প ছাড়া রাজ্য কিছু হয়নি। অধীরবাবু বলেন, আগেও দু'বার বিশ্ব বঙ্গ সম্মেলন হয়েছে বাংলায় তখনও কোটি কোটি চাকা বিনিয়োগ এসেছে বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তা আদতে দেখা যায়নি।

প্রথম শিল্প সম্মেলনে ২ লক্ষ ৪৩ কোটি টাকা ও দ্বিতীয় সম্মলনে ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগ এসেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। এবার ২ লক্ষ ৭০ হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে বলে ইতিমধ্যেই দাবি করেছেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতির প্রশ্ন, আগের দু'বারের বিনিয়োগের টাকা কোথায় গেল, সেই জবাব দিক মমতা বন্দ্যোপাধ্যায়।

অধীরবাবুর চ্যালেঞ্জ করেন, মুখ্যমন্ত্রী স্বয়ং কিংবা তাঁর কোনও প্রতিনিধ পাঠান। জনতার আদালতে হিসোব হোক, আগের বিনিয়োগের টাকার। মুখ্যমন্ত্রী আসুন, আমরাও যাব, প্রমাণ হয়ে যাক কে ঠিক, কে বেঠিক। তাঁর দাবি, মানুষের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে এই ভাঁওতা।

English summary
Bengal Summit is hoax, Chief Minister have to give accounts of previous investment : Adhir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X