• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ভোট বাড়ানোর খেলা শুরু বিজেপির, তিন সম্প্রদায়ের ৩ মন্ত্রী! কারা তাঁরা

বাংলার বিধানসভা নির্বাচন দোরগোড়ায় কড়া নাড়ছে। তার আগে বিজেপির সংগঠনে ব্যাপক রদবদল শুরু হয়েছে। দীর্ঘ তিন বছর পর বিজেপিতে পদ পেয়েছেন মুকুল রায়। বাংলার নির্বাচনের দিকে চেয়েই যে এই সিদ্ধান্ত তা মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবার সংগঠনের পর মোদী-মন্ত্রিসভাতেও গুরুত্ব পেতে চলেছে বাংলা।

বাংলা থেকে অন্তত তিনজন মন্ত্রী হতে পারেন

বাংলা থেকে অন্তত তিনজন মন্ত্রী হতে পারেন

বাংলা থেকে অন্তত তিনজন মন্ত্রী হতে পারেন বলে মনে করছে রাজনৈতিক মহল। এই খবর দু-তিনদিন ধরেই রাজ্য-রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে। কিন্তু সেই চর্চা ছাপিয়েও আরও এক চর্চা চলছে এ বিষয়ে। বাংলা থেকে যারা মোদী-মন্ত্রিসভায় স্থান পেতে চলেছেন তারা কারা? কেনই বা তাঁদের গুরুত্ব সহকারে স্থান দেওয়া হচছে মন্ত্রিসভায়।

বাংলায় ভোট শতাংশ বাড়ানোর খেলা বিজেপির

বাংলায় ভোট শতাংশ বাড়ানোর খেলা বিজেপির

বিজেপির লক্ষ্য বাংলা থেকে এমন মুখ মন্ত্রিসভায় নিয়ে যাওয়া, যাঁদের স্থান দিলে একটা সম্প্রদায়ের ভোট-ব্যাঙ্ক বিজেপির দিকে ঝুঁকবে। মোট কথা ২০২১-এ বিধানসভা নির্বাচনে বাংলায় ভোট শতাংশ বাড়ানোর খেলা খেলছে বিজেপি। ভোটের আগে বাংলার সাংসদরা যদি মন্ত্রিসভায় স্থান পান, তবে বাংলার মানুষের মনে আরও বেশি করে প্রভাব বিস্তার করতে পারবে বিজেপি।

তিন সাংসদ জায়গা পাবেন তিনটি সম্প্রদায় থেকে

তিন সাংসদ জায়গা পাবেন তিনটি সম্প্রদায় থেকে

সূত্রের খবর সংসদের শীতকালীন অধিবেশন শুরর আগেই নরেন্দ্র মোদী তাঁর মন্ত্রিসভা রদবদল করতে পারেন। সেখানে বাংলা থেকে অন্তত তিনটি মুখ স্থান পেতে পারে। বাংলা থেকে তিন সাংসদ জায়গা পাবেন তিনটি সম্প্রদায় থেকে। তাহলে ওই তিন সম্প্রদায়ের ভোটব্যাঙ্ক শক্তিশালী হবে। এটা একটা বিজেপির কৌশল।

আদিবাসী, তফশিলি ও রাজবংশী ভোট পেতে

আদিবাসী, তফশিলি ও রাজবংশী ভোট পেতে

সেক্ষেত্রে কারা হতে পারেন তিন সাংসদ? রাজনৈতিক মহলে কান পাতলে শোনা যাচ্ছে তিন নাম। তাঁরা হলেন নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, জোতির্ময় মাহাতো। তিনজনকে মন্ত্রিসভায় স্থান দিলে আদিবাসী, তফশিলি ও রাজবংশী ভোট পেতে সুবিধা হবে বিজেপির। বিজেপি সেই অঙ্কটাই খেলছে।

তিনজনকে মন্ত্রী করে মাস্টারস্ট্রোক দিতে পারেন মোদী

তিনজনকে মন্ত্রী করে মাস্টারস্ট্রোক দিতে পারেন মোদী

উল্লেখ্য, বাংলা থেকে যখন দুজন সাংসদ ছিল, তখনও দুজন ছিলেন মন্ত্রিসভায়, আর এবার ১৮ জন সাংসদ হওয়ার পরও দুজন মন্ত্রী পেয়েছে বাংলায়। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পর নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। এবার তিনজনকে মন্ত্রী করে মাস্টারস্ট্রোক দিতে পারেন নরেন্দ্র মোদী।

বাংলায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে, মৃতের সংখ্যা ফের সর্বোচ্চ! উদ্বেগও বাড়ছে

English summary
Bengal’s three MPs can be minister in Narendra Modi’s cabinet in target of 2021 vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X