• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় মৃত্যু হার ভাবাচ্ছে বাংলাকে, মহারাষ্ট্র-কেরলের নিরিখে পরিসংখ্যান একনজরে

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিতেই চটজলদি ব্যবস্থা নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ময়দানে নেমে মানুষকে সচেতনতার বার্তা দিচ্ছেন। পুলিশকে সক্রিয় করে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছেন। কিন্তু রাজ্যে আক্রান্তের সংখ্যা কম হলেও মৃত্যুর হার ভাবিয়ে তুলেছে। ৩৭ জন আক্রান্ত রোগীর মধ্যে রাজ্যে মৃত্যু হয়েছে ছ-জনের।

মহারাষ্ট্র ও কেরালার নিরখে

মহারাষ্ট্র ও কেরালার নিরখে

অথচ মহারাষ্ট্র ও কেরালায় সবথেকে বেশি মানুষ করোনা ভাইরাসের সংক্রমণে পড়েছেন। সেখানে মৃত্যুর হার অপেক্ষাকৃত কম। বুধবার দুপুর পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। মোট ৩২৫ জন আক্রান্ত হয়েছেন। এখানে মৃত্যু হয়েছে ১২ জনের। আর কেরালায় আক্রান্ত ২৪১ জন। তাঁদের মধ্যে মারা গিয়েছেন মাত্র দুজন।

বঙ্গে আক্রান্তের নিরিখে মৃত বেশি

বঙ্গে আক্রান্তের নিরিখে মৃত বেশি

কিন্তু এ রাজ্যে অর্থাৎ পশ্চিমবঙ্গে দেখা যাচ্ছে আক্রান্তের সংখ্যা যেখানে ৩৭, মৃত্যু হয়েছে ৬ জনের। এই পরিসংখ্যানই ভাবিয়ে তুলেছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদিও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর মৃত্যু হয়েছে মাত্র তিনজনের। বাকিদের মধ্যে দুজনের মৃত্যুর পর পরীক্ষা করে দেখা গিয়েছে করোনা সংক্রমণ ছিল তাঁদের শরীরে।

বেলঘরিয়ার প্রৌঢ়ের মৃত্যুতে

বেলঘরিয়ার প্রৌঢ়ের মৃত্যুতে

আর বেলঘরিয়ায় প্রৌঢ় হাসপাতালে ভর্তি হয়েছিলেন অন্য উপসর্গ নিয়ে। তাঁর কিডনির অবস্থা খারাপ ছিল। ডায়ালিসিস চলছিল, তার উপর ছিল নিউমোনিয়া। ভর্তি হওয়ার পাঁচদিনের মাথায় পরীক্ষা করে দেখা হয় তার উপর তিনি করোনা আক্রান্ত হয়েছেন। এদিন তাঁর মৃত্যু হয়।

সতর্ক রাজ্য প্রশাসন

সতর্ক রাজ্য প্রশাসন

যাই হোক, এ ব্যাপারে আরও সতর্ক হচ্ছে রাজ্য। করোনায় মৃত্যু রুখতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। যাতে আক্রান্তের সংখ্যা আর না বাড়ে, তার জন্যও কড়া রাজ্য প্রশাসন। বিপুল মানুষকে হোম কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

লকডাউনে বিশেষ ফুড কুপন আনলো রাজ্যসরকার
আক্রান্ত বাড়ছে, বাড়ছে আশঙ্কাও

আক্রান্ত বাড়ছে, বাড়ছে আশঙ্কাও

এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে বাংলায়। রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৩৭-এ। মোট ৬ জনের মৃত্যু হয়েছে। তিনজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে রোগমুক্তির পর। এখন ২৮ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে ৬ জন রয়েছেন ভেন্টিলেশনে। বাকি ২২ জনের শারীরিক অবস্থা স্থিতিশীল।

English summary
Bengal’s mortality rate within coronavirus affected person is high too much. State thinks on that subject,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X