• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেড রোডে বাংলার দুর্গা কার্নিভাল, ‘রাঙা মাটির বাংলা’য় বসেছিল চাঁদের হাট

  • |

রেড রোডে 'রাঙা মাটির বাংলা'য় বসে ছিল চাঁদের হাট। উপস্থিত ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী থেকে সস্ত্রীক রাজ্যপাল, বিচারপতি, সচিবরা, রাজ্যের অধিকাংশ মন্ত্রীবর্গ থেকে আমলা ও প্রশাসনিক কর্তারা। ছিল টলিপাড়ার একঝাঁক তারকাদের জমকালো উপস্থিতিও। সব মিলিয়ে কয়েক ঘণ্টার জন্য রেড রোডে তৈরি হওয়া কৃত্রিম 'রাঙামাটির বাংলা' ছিল জমজমাট।

রেড রোডে ‘রাঙা মাটির বাংলা’য় বসেছিল চাঁদের হাট

নির্ধারিত সময় মতো এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ মুখ্যমন্ত্রীর উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর এই অনুষ্ঠান শুরু হতেই মঞ্চ আলো করে হাজির হন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড়। ছিলেন বিদেশি আমন্ত্রিত অতিথিরাও। এছাড়াও উপস্থিত ছিলেন টলিপাড়ার সোনালী ও রূপালী তারকা অভিনেতা-অভিনেত্রীরা।

ফের একবার মহানগরীর সেরার সেরা পুজো মণ্ডপ ও প্রতিমা দেখতে এসেছিলেন ইন্দ্রাণী হালদার, সোহম, জুন মালিয়া, দিতিপ্রিয়া, অরিন্দম শীল ও আরও অনেকেই। অনুষ্ঠানে এসেছিলেন চিত্রকর শুভাপ্রসন্ন, কবি জয় গোস্বামী, সুবোধ ঘোষ, সঙ্গীতশিল্পী অরুন্ধতী হোম চৌধুরী, শিবাজী বন্দ্যোপাধ্যায় প্রমুখ অনেকেই।

এবারের কার্নিভালে অংশ নিয়েছে মোট ৭১ টি পুজো কমিটি। প্রতিটি পুজো কমিটিকে দুই মিনিট করে সময় দেওয়া হচ্ছে শোভাযাত্রার জন্যে। শোভাযাত্রার এক্কেবারে প্রথমেই ছিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। যা কিনা দমকল মন্ত্রী সুজিত বোসের নিজের পুজো। সেই শ্রীভূমির শোভাযাত্রার সময় ঢাকের তালে নাচতেও দেখা যায় স্বয়ং সাংসদ নুসরাত জাহানকে। গায়ক হিসেবে উপস্থিত ছিলেন অভিজিৎ ভট্টাচার্য। শোভাযাত্রায় ঢাক নিয়েই হাঁটতে দেখা যায় গায়ক অভিজিৎকে।

এদিন রেড রোডে কার্নিভাল উপলক্ষ্যে গোটা চত্বর সেজে উঠেছে চন্দননগরের আলোয়। 'রাঙ্গামাটির বাংলা' থিমের কথা মাথায় রেখে মূল মঞ্চটি সাজানো হয়েছে টেরাকোটায়। সেখানেই বসেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে কার্নিভালে উপস্থিত হয়েছেন দেশ বিদেশের প্রায় ৪ হাজার অতিথি।

এদিকে, রেড রোডে পুজো কার্নিভাল ঘিরে নিরাপত্তাও করা হয়ে জোরদার।নিরাপত্তার দায়িত্বে প্রায় ৩ হাজারের বেশি পুলিশ কর্মী। মঞ্চের চারিদিকে ছিল সাদা পোশাকের পুলিশ কর্মী, কলকাতা পুলিশের এসটিএফের পুলিশ কর্মীরা। সকাল থেকেই গোটা রেড রোডে কলকাতা পুলিশের পুলিশ কুকুর তল্লাশিতে। ছিল বম্ব স্কোয়াডের পুলিশ কর্মীরা।

টর্নেডোতে তিন জন মহিলা-সহ ৪৫ জন অংশ নেবেন। যাঁদের ৮০ শতাংশই কমব্যাট কম্যান্ডো। গত বছরও এই দলটি কলাকৌশল প্রদর্শন করেছিল। এছাড়াও ছিল দশটি ওয়াচ টাওয়ার। উপর পথ দিয়ে নজরদারি চালায় এরা।

English summary
Bengal’s Durga Carnival’s theme is ‘Ranga matir Bangla’. Guests of different sectors are present in this carnival.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X