• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একসঙ্গে ৩ ধরনের বিপর্যয়ের সঙ্গে লড়ছে বাংলা, ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে কিসের ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

কোভিড-১৯, পরিযায়ী শ্রমিক তারমধ্যেই হাজির সাক্ষাৎ মহাপ্রলয় রূপে আম্ফান। তিন ঘণ্টা ধরে রাজ্যে জুড়ে তাণ্ডব চালাল ঘূর্ণিঝড় আম্ফান। গত কয়েকশো বছরের সব রেকর্ড ভেঙে দিয়ে তাণ্ডব বাংলার বুকে। সেকেন্ডে তীব্র হয়েছে আম্ফানের গতি। তার উপরে রয়েছে করোনার ভ্রুকুটি। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর চ্যালেঞ্জ।

আম্ফানের তাণ্ডব

আম্ফানের তাণ্ডব

বাংলার এখন জলে কুমীর, ডাঙায় বাঘ অবস্থা। বঙ্গোপসাগর থেকে তীব্র গতিতে ধেয়ে আসা ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডব। শহর থেকে জেলা সর্বত্র তছনচ অবস্থা। তিন ঘণ্টা ধরে রাজ্যের বুকে দাপিয়ে বেড়িয়েছে আম্ফান। ভয়ঙ্কর তার গতি। কয়েকশো বছরে এই তীব্র ঝড় দেখেনি রাজ্য। ৭৫ জনের মৃত্যু হয়েেছ। শুধুমাত্র কলকাতাতেই মারা গিয়েছেন ১৫ জন। বিদ্যুতের খুঁটি উপড়ে, রাস্তায় গাছ পড়ে। মোবাইল সংযোগ বিচ্ছিন্ন হয়ে একেবারে বিধ্বস্ত অবস্থায় রয়েছে রাজ্যে।

কোভিড-১৯-র থাবা

কোভিড-১৯-র থাবা

আম্ফানের মধ্যে আরও তীব্র হচ্ছে করোনা সংক্রমণের আশঙ্কা। এমনিতেই করোনা সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে রাজ্যে। তার উপরে আম্ফানের তাণ্ডবে সেই সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। কারণ ত্রাণ শিবিরগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। উদ্ধারকাজ চালানোর সময় কতটা সেই নিয়ম মানা সম্ভব হবে তা নিয়ে আশঙ্কা রয়েছে। ফলে করোনা সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিযায়ী শ্রমিকদের ফেরানো

পরিযায়ী শ্রমিকদের ফেরানো

এরই মধ্যে আবার রাজ্যে আসছে পরিযায়ী শ্রমিকরা। তাঁদের ফেরাতে হচ্ছে গ্রামে। তাতে আরও করোনা সংক্রমণ বাড়ার ঝুঁকি রয়েছে। তার উপরে আম্ফানের তাণ্ডবে পরিযাযী শ্রমিকদের গ্রামে ফেরানো বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে রাজ্য সরকারের। কারণ অধিকাংশ জেলাই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী

রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী

আগামিকাল রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে একই হেলিকপ্টারে বসিরহাটে পরিস্থিতি পরিস্থিতি পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে বসিরহাটে প্রশাসনিক বৈঠক করবেন মোদী-মমতা।

আমফানের দাপটের পর কলকাতার পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে রাস্তায় ফিরহাদ

লকডাউনের নির্দেশিকা অমান্য! রাজ্যগুলিকে হুঁশিয়ারি দিয়ে চিঠি কেন্দ্রের

English summary
Bengal now fight with three types of disaster right now says CM Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X