• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নিয়ন্ত্রণে বর্ষ শেষের দিনে কোন পথে হাঁটছে রাজ্য, নাইট কার্ফু কি জারি হচ্ছে আজ?

কলকাতায় হাজির হয়েছে করোনার নয়া স্ট্রেন। তারপরে তৎপরতা বাড়লেও নাইট কার্ফুর পথে হাঁটছে না বাংলা। বাংলার পরিস্থিতি নাকি এখনও তেমন বিপজ্জনক পর্যায়ে পৌঁছায়নি। সেকারণে রাজ্য নাইট কার্ফুর পথে হাঁটছে না রাজ্য। এমনই জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। গতকালই মুখ্যসচিবের কাছে চিঠি পাঠিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। তাতে রাজ্য চাইলে নাইট কার্ফু জারি করতে পারে বলে জানানো হয়েছিল।

কলকাতায় নয়া করোনা স্ট্রেন

কলকাতায় নয়া করোনা স্ট্রেন

রাজ্যে নয়া করোনা স্ট্রেনের হদিশ মেলেছে। দিল্লি থেকে আসা এক যুবকের শরীরে মিলেেছ নয়া করোনা স্ট্রেন। কলকাতা মেিডকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন সেই যুবক। তারপরেই তৎপর হয়েছে স্বাস্থ্য দফতর। করোনা নিয়ন্ত্রণে নতুন করে রাজ্যে কড়াকড়ি শুরু হয়েছে। বর্ষ বরণের উৎসবেও রাশ টানা হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে সরকারের পক্ষ থেকে। রাস্তায় মাইকিং করা হচ্ছে। বিলি করা হচ্ছেমাস্ক।

নাইট কার্ফু নয়

নাইট কার্ফু নয়

রাজ্য নাইট কার্ফু জারি হচ্ছে না। তবে হইহুল্লোড়েএ আবাধ ছাড় নেই। বর্ষবরণের আনন্দে রাশ টানতে দেশের অধিকাংশ রাজ্যই যেখানে নাইট কার্ফুর পথে হাঁটছে। সেখানে পশ্চিমবঙ্গ নাইট কার্ফু জারি না করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যের করোনা সংক্রমণের পরিস্থিতি এখনও তেমন ভয়ঙ্কর পর্যায়ে যায়নি। সেকারণেই এখনই নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। রাজ্যের করোনা সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন তিনি।

হাইকোর্টের নির্দেশ

হাইকোর্টের নির্দেশ

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বর্ষবরণের উৎসবেও রাশ টানার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। পুজোর মতোই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে হবে বলে রাজ্যের মুখ্যসচিব ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। সেকারণে বর্ষবরণের রাতে ভিড় নিয়ন্ত্রণে রাস্তায় থাকছে অতিরিক্ত পুলিস। কী ব্যবস্থা নেওয়া হল তা পরে মুখ্যসচিবকে রিপোর্ট দিতে হবে বলে জানিয়েছে আদালত।

কোন রাজ্যে নাইট কার্ফু

কোন রাজ্যে নাইট কার্ফু

ইতিমধ্যেই বর্ষবরণের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশের একাধিক রাজ্য নাইট কার্ফুর পথে হাঁটছে। রাজধানী দিল্লিতেও আজ জারি হচ্ছে নাইট কার্ফু। কর্নাটক, কেরল, মহারাষ্ট্র, তেলঙ্গানা, ওড়িশাতেও নাইট কার্ফু জারি করা হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় এই নির্দেশ জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে রাজ্যগুলি।

কলকাতাঃ ইকোপার্কে পুলিশের কড়া নজরদারি, ভিড় নিয়ন্ত্রণে মাইকিং, মাস্ক বিলি পুলিশের তরফে

বিশে বিদায় বেলাতেও বিষন্নতা, বর্ষবরণের হুল্লোরে রাশ টানকে জারি হচ্ছে নাইট কার্ফু

English summary
Bengal not imposed night curfew on newyear eve
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X