• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের প্রতিবাদে এবার পথে নামছেন সিদ্দিকুল্লারা

  • |

রাজ্যে এখন যে পরিস্থিতি চলছে তাতে মাথা ঠান্ডা রেখে ও শান্তিপূর্ণ ভাবে আন্দোলনের ডাক দিলেন রাজ্যের মন্ত্রী তথা জমিয়েতে উলামা হিন্দ সংগঠনের সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরী।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে এবার পথে নামছেন সিদ্দিকুল্লারা

নাগরিকত্ব আইনের প্রতিবাদে তারা সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছেন ও একটি আপিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার মেদিনীপুরে এই সংগঠনের পক্ষে ডাকা একটি মিটিংয়ে এসে তিনি বলেন যে নাগরিকত্ব আইনের কথা বলা হচ্ছে তা তারা মানবেন না ও মানতে নারাজ। এই আইনের প্রতিবাদে আগামী ২২ তারিখে কলকাতায় রানী রাসমণি রোডে একটি সভার ডাক দেওয়া হয়েছে বলেও জানান সিদ্দিকুল্লা চৌধুরী।

এই দিন আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখানোর সময় ট্রেনে, বাসে, স্টেশনে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। তা যে তারা সমর্থন করেন না তাও এদিন বলেন সিদ্দিকুল্লা চৌধুরী। তার বক্তব্য, গণতান্ত্রিক দেশে গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ দেখানোটা বৈধ। তারা যে শান্তিপূর্ণ আন্দোলন করছেন তার মধ্যে কিছু মানুষ ঢুকে পড়ে অশান্তি সৃষ্টি করছে ও গন্ডগোল পাকাচ্ছে। "টুপি পড়লেই মুসলিম হয় না। হিন্দুরা কেউ টুপি পড়ে ঢুকে পড়লে কী করে বোঝা যাবে? আমরা কোনও রকম অশান্তির বিপক্ষে। শান্তিপূর্ণ ভাবে আমাদের আন্দোলন চলবে" বলে জানিয়েছেন তিনি।

একইভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে ভাবে পোশাক নিয়ে মন্তব্য করেছেন তার সমালোচনা করে সিদ্দিকুল্লা চৌধুরী বলেন, আমরা কেউ প্রধানমন্ত্রীর দয়াতে বাস করি না। মুসলিম বিদ্বেষে তার মন পূর্ণ হয়ে আছে।"

English summary
Bengal minister Siddikulla Chowdhury ask for protest against NRC, CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X