• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসের আগেই জঙ্গি নাশকতার ভয়ে কাঁপছে বাংলা! ৫টি স্টেশনে জারি হাই-অ্যালার্ট

  • |

ইতিমধ্যেই করোনার কারণে কোপ পড়েছে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। এবার দিন যত গড়াচ্ছে ততই জরালো হচ্ছে নাশকতার আশঙ্কা। সূত্রের খবর, মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের আগে বাংলার ৫টি রেল স্টেশনে হামলা চালানোর ছক কষছে পারে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন। তবে তাদের এই সেই গোপন পরিকল্পনার কথা ইতিমধ্যেই জানতে পেরে গিয়েছেন গোয়েন্দারা।

৫টি স্টেশনে জারি হাই-অ্যালার্ট

৫টি স্টেশনে জারি হাই-অ্যালার্ট

এদিকে প্রজাতন্ত্র দিবসে নাশকতার পরিকল্পনার আঁচ আগেই পেয়েছিলেন গোয়েন্দারা। এবার সেই খবরেই নিশ্চয়তা মিলতেই মালদহ ডিভিশনের ৫টি স্টেশনে শুরু হয়েছে খানা তল্লাশি। স্টেশন এলাকাগুলিতে জারি হয়েছে রেড অ্যালার্ট। এমনকী জঙ্গি হানার খবর পাওয়া মাত্রই তা রেল নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদেরও জানিয়ে দেওয়া হয় বলে জানা যাচ্ছে।

তৎপরতা বাড়িয়েছে জিআরপি, আরপিএফ

তৎপরতা বাড়িয়েছে জিআরপি, আরপিএফ

এদিকে প্রজাতন্ত্র দিবস হোক বা স্বাধীনতা দিবস, জঙ্গি নিশানায় বরাবরই শীর্ষ তালিকায় থাকে এই দুই দিন। এদিকে এবারেও যে বড়সড় জঙ্গিহানার কবলে পড়তে পারে ভারত সেই ইঙ্গিত গোয়েন্দারা আগেই দিয়েছিলেন। অবশেষে জামাতুল মুজাহিদ্দিন হামলার পরিকল্পনা জানতে পেরেই প্রতিটি স্টেশনে তৎপরতা বাড়িয়েছে জিআরপি, আরপিএফও।

জঙ্গি নাশকতার ছক কষেছে পাক মদতপুষ্ট একাধিক জঙ্গি সংগঠন

জঙ্গি নাশকতার ছক কষেছে পাক মদতপুষ্ট একাধিক জঙ্গি সংগঠন

এদিকে শুধুমাত্র বাংলাদেশ না, দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি নাশকতার ছক কষেছে পাক মদতপুষ্ট একাধিক জঙ্গি সংগঠন। তবে নিশ্চিত খবর না মেলায় সতর্ক করা হয়েছে দিল্লি, মু্ম্বই সহ দেশের সমস্ত বড় শহরের প্রশাসনকে। এমনকী দিল্লিতে প্রজাতন্ত্র দিসবের দিন বাড়ানো হয়েছে কয়েক গুণ নিরাপত্তা। এদিকে গোটা দেশের পাশাপাশি রাজ্যের পাঁচ বিখ্যাত স্টেশনে জঙ্গি হানার পূর্বাভাস মিলতেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে গোটা বাংলা জুড়েই।

কাকভোরেই নিউ ফরাক্কা স্টেশনে ক্রাইম ব্রাঞ্চ

কাকভোরেই নিউ ফরাক্কা স্টেশনে ক্রাইম ব্রাঞ্চ

অন্যদিকে খবর পাওয়া মাত্রই রবিবার কাকভোরেই নিউ ফরাক্কা স্টেশনে পৌঁছে গিয়েছে ক্রাইম ব্রাঞ্চের একটি দল। একইসাথে অন্যান্য স্টেশনগুলিতেও চলছে খানা-তল্লাশি। স্টেশনের ঢোকার মুখে কড়া নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। নাশকতা রুখতে সব রকম ব্যবস্থা নিচ্ছে জিআরপি ও আরপিএফ। গোটা পরিস্থিতির উপর নজর রাখছে রাজ্য প্রশাসনও।

Positive Story : রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়ল ৪৭৪ জন

সারদা কর্তাকে ব্ল্যাকমেলিং 'তোলাবাজ' শুভেন্দুর ! ইঞ্চিতে ইঞ্চিতে বদলার হুঁশিয়ারি অভিষেকের

English summary
Detectives foiled militant sabotage at five Rail stations in the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X