• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফান দুর্নীতি মামলায় ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য

  • |

আম্ফান দুর্নীতি মামলায় ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য। আম্ফানের ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ বন্টনের তদন্ত নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আবেদন খারিজ করে, আম্ফানের দুর্নীতি নিয়ে কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া (ক্যাগ) কে তদন্তভার দিল কলকাতা হাইকোর্ট।

আম্ফান দুর্নীতি মামলায় ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য

তবে আদালত জানিয়েছে, সময় বেঁধে না দেওয়া হলেও, নির্দিষ্ট সময়ের মধ্যে যতটা দ্রুত সম্ভব তদন্ত শেষ করে ক্যাগকে রিপোর্ট দিতে হবে।

আম্ফানের ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ বন্টন নিয়ে দুর্নীতির অভিযোগে দায়ের হওয়া জনস্বার্থ মামলার প্রেক্ষিতে গত ১ ডিসেম্বর কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া (ক্যাগ) এর কাছে রিপোর্ট তলব করে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। এদিন সেই মামলাতেই এই নির্দেশ হাইকোর্টের।

প্রসঙ্গত, গত ১৬ মে আম্ফানের তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করে রাজ্য। কিন্তু অভিযোগ, সরকারি সেই ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হয়েছেন বহু মানুষ। এনিয়ে কলকাতা হাইকোর্টে ৫ টি জনস্বার্থ মামলা দায়ের হয়। প্রথম মামলা দায়ের করেন খয়রুল আনম শেখ নামে পেশায় একজন চাষি ও সমাজ কর্মী। এছাড়াও ব্যারাকপুরে বিজেপি সাংসদ অর্জুন সিং, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কৃষক সমিতি সহ একই অভিযোগে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টের।

আমফান মামলায় ধাক্কা রাজ্যের, তদন্ত করবে ক্যাগই, রাজ্যকে সাহায্যের নির্দেশ হাইকোর্টের

নিজেদের কমিটির মান বাঁচাতে ময়দানে শীর্ষ আদালত! কৃষি আইন নিয়ে অচলাবস্থা কাটবে কীভাবে?

English summary
Bengal govt pulled by Kolkata High Court on Amphan controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X