• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কর্মীদের জন্য নানা ছাড় দিল রাজ্য সরকার

  • By অভীক
  • |

রাজ্য সরকারি অফিসে করোনা সংক্রমণ ঠেকাতে কর্মীদের হাজিরা সংক্রান্ত বিষয়ে বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে। সোমবার থেকে ৭০ শতাংশ কর্মীদের নিয়ে রাজ্য সরকারি দপ্তরগুলি কাজ শুরু করেছে। মঙ্গলবার এক সংশোধিত নির্দেশিকায় রাজ্যের অর্থ দপ্তর জানিয়েছে করোনা রোগের উপসর্গ অর্থাৎ জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা থাকলে সেইসব কর্মীদের অফিসে আসার প্রয়োজন নেই। যে সব কর্মীরা কন্টেইনমেন্ট জোন এলাকার বাসিন্দা তাঁদের এখন অফিসে আসতে হবে না।

সরকারি কর্মীদের জন্য নানা ছাড় দিল রাজ্য সরকার

বলা হয়েছে, সংশ্লিষ্ট এলাকা সেফ জোনে পরিবর্তীতদ না হওয়া পর্যন্ত ওই কর্মীরা বাড়ি থেকে কাজ করবেন। অফিসে যে সব জায়গায় একাধিক আধিকারিক, কর্মীরা একই জায়গায় বসে কাজ করেন সেখানে ১০ জনের বেশি একসঙ্গে থাকা যাবে না। বসার ব্যবস্থা এমন করতে হবে যাতে দু'জন কর্মীর মধ্যে কমপক্ষে দু'মিটারের দূরত্ব থাকে। যদি ১০ কর্মীতেওই এই দূরত্ব রক্ষা করা না যায়, তবে কর্মী সংখ্যা আরও কমিয়ে দিতে হবে।

সেক্ষেত্রে আগের নির্দেশ মতো ৭০ শতাংশের উপস্থিতি কমানো যেতে পারে বলে নির্দেশিকায়জানানো হয়েছে। সপ্তাহ অনুযায়ী রোস্টার বানাতে হবে। ডেপুটি সেক্রেটারির উপরের পদের যেলব আধিকারিকদের ‌অফিসে আলাদা কেবিন, কিউবিকল বা বসার ব্যবস্থা আছে তাদের প্রতিদিন অফিসে এসে নির্ধারিত সময় থেকে কাজ করতে হবে। যে সব আধিকারিক ও কর্মীরা অফিসে আসবেন না তাদের ই-অফিস ব্যবস্থার মাধ্যমে বাড়ি থেকেই কাজ করতে বলা হয়েছে। যে সব দপ্তরে এই ব্যবস্থা নেই সেখান যত দ্রুত সম্ভব ই-অফিসের ব্যবস্থা অর্থ দপ্তর নির্দেশ দিয়েছে।

পাশাপাশি অফিসে আসা কর্মীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা সব সময় মাথায় রাখতে বলা হয়েছে। তাদের সর্বদা মাস্ক পরে থাকতে বারবার হাত ধুতে এবং স্যানিটাইজার ব্যবহার করতে বলা হয়েছে। অফিসে ব্যবহার্য বিভিন্ন সরঞ্জাম নিয়মিত জীবানুমুক্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

অমিত শাহের সভাকে কটাক্ষ সাধন পান্ডের, আয়ুশ প্রকল্প নিয়েও মন্তব্য সাধনের

অসত্য ভাষণ! সোমেন মিত্রর কটাক্ষ অমিত মিত্রকে

English summary
Bengal govt gives direction to employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X