• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ, মমতাকে রাজভবনে তলব ধনখড়ের

Google Oneindia Bengali News

এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে রাজভবনে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। এদিকে তার পরেই টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চান বলে জানিয়েছেন রাজ্যপাল।

মমতাকে রাজভবনে তলব

মমতাকে রাজভবনে তলব

নতুন করে পারদ চড়ছে রাজ্য-রাজভবনের মধ্যে। এবার সরাসরি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে প্রকাশ্যেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ করেছেন তিনি। তারপরেই তিনি জানিয়েছেন রাজভবনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে রাজভবনে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে চান তিনি। সেকারণেই মুখ্যমন্ত্রীকে রাজভবনে আমন্ত্রণ জানিয়েছেন বলে টুইটে িলখেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্য-রাজ্যপাল সংঘাত চরমে

রাজ্য-রাজ্যপাল সংঘাত চরমে

রাজ্যে সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত ক্রমশ বাড়ছে। রাজ্য সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে অসহযোগিতার অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের প্রশাসনিক আধিকারিকদের বারবার তলব করা হলেও তারা রাজভবনে আসার প্রয়োজন মনে করেন না বলে অভিযোগ করেছেন তিনি। সেই কারণেই তিনি সরাসরি মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন বলে দাবি রাজ্যপােলর। আগামী সপ্তাহে মুখ্যমন্ত্রীর সুবিধামত সময় বের করে যেন রাজ্যভবনে আসেন আমন্ত্রণ পত্রে লিখেছেন রাজ্যপাল।

রাজ্যপালের অপসারণের দাবি

রাজ্যপালের অপসারণের দাবি

রাজ্যপালের অপসারণের দাবিতে সরব হয়েছে রাজ্য সরকার। লোকসভার স্পিকারের কাছে এই নিয়ে দাবি জানিয়েছেন তণমূল কংগ্রেসের সাংসদরা। এদিকে আবার ১০ মার্চ তারিখ অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা বৈঠকে বসছেন দিল্লিতে সেখানে রাজ্যপালদের অপসারণের বিষয়টি নিয়ে বিশেষ আলোচনা হবে বলে শোনা যাচ্ছে। কারণ সব অবিজেপি রাজ্যেই রাজ্যপালরা নানা ভাবে রাজ্য সরকারের কাজে বিরোধিতা করছে। বিল আটকে রাখা হচ্ছে বলে অভিযোগ। এই নিয়ে বাজেট অধিবেশনে বিরোধীরা সরবও হয়েছিলেন।

রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ

রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ

রাজ্যপাল বিল আটকে রাখছেন বলে অভিযোগ উঠেছে। বিধানসভায় দাঁড়িয়ে স্পিকারের বিরুদ্ধে সরব হয়েছিেলন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি অভিযোগ করেছিলেন স্পিকার মিথ্যে দাবি করছেন। রাজভবনে কোনও বিল আটকে নেই। রাজ্যপালকে অন্ধকারে রেখে স্পিকার কাজ করছেন বলেও প্রকাশ্যে অভিযোগ করেছিেলন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি অভিযোগ করেছিেলন রাজ্যপােলর কাছে সাংবিধানিক ভাবে দায়বদ্ধ মুখ্যমন্ত্রী। তারপরেই মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি রাজ্যপালকে টুইটে ব্লক করে দেন। এমনকী প্রধানমন্ত্রীর কাছেও রাজ্যপালের বিরুদ্ধে নালিশ ঠুকেছেন তিনি।

Punjab Election 2022: উত্তরপ্রদেশ-বিহার-দিল্লি নিয়ে চান্নির মন্তব্যে পাশে প্রিয়ঙ্কা! নিশানা কেজরিওয়াল-বিজেপিরPunjab Election 2022: উত্তরপ্রদেশ-বিহার-দিল্লি নিয়ে চান্নির মন্তব্যে পাশে প্রিয়ঙ্কা! নিশানা কেজরিওয়াল-বিজেপির

English summary
Bengal governor Jagdeep Dhankhar invite CM Mamata Banerjee at Rajbhaban
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X