India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ভয়শূন্য চিত্ত আর উচ্চ শির সত্যি হোক বঙ্গে' পয়লা বৈশাখের শুভেচ্ছাতেও রাজ্যসরকারকে খোঁচা ধনখড়ের

Google Oneindia Bengali News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর এবার রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন পয়লা বৈশাখের। তিনি রাজ্যবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে টুইটে িলখেছেন নতুন বছর রাজ্যবাসীর জীবনে সুখ এবং উন্নতি নিয়ে আসে আসুক। সব দুঃখ কষ্ট দূরে চলে যাক।

সকলের জীবন আনন্দময় হোক পয়লা বৈশাখে রাজ্যবাসীকে শুভেচ্ছা রাজ্যপাল জগদীপ ধনখড়ের

বঙ্গে জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের বিবাদ নতুন কথা নয়। যবে থেকে তিনি রাজ্যপাল এসেছেন তবে থেকেই প্রতিনিয়ত সংঘাত লেগেই রয়েছে রাজ্য সরকারের সঙ্গে। নববর্ষে শুভেচ্ছা জানাতে গিয়েও মমতা সরকারকে খোঁচা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি টুইটে রাজ্যবাসীকে একদিকে যেমন নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। অন্যদিকে আবার মমতা সরকারকে খোঁচা দিয়ে িলখেছেন রাজ্যেপাল। তিনি কটাক্ষ করে লিখেছেন, গুরুদেবের বাণী মতই চিত্ত হোক ভয়শূন্য আর উচ্চ হোক শির। বঙ্গে এই দুটি জিনিসের ফলপ্রসূ হওয়া খুব জরুরি।

পয়লা বৈশাখে রাজ্যবাসীকে শুভেচ্ছা রাজ্যপাল জগদীপ ধনখড়ের

প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েকদিন ধরে রাজ্যে একের পর এক ঘটনা ঘটে চলেছে এই নিয়ে ভীষণ ভাবে উদ্বেগে রয়েছেন রাজ্যপাল। বিশেষ করে রাজ্যের আইন প্রশাসন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। এই নিয়ে মুখ্যমন্ত্রীকেও তলব করে পরিস্থিতি নিয়ে আলোচনা করতে চেয়েছেন তিনি। তাতে অবশ্য গুরুত্ব দিতে নারাজ নবান্ন। গতকাল আম্বেদকরের জন্মদিনের অনুষ্ঠানে বিধানসভায় ফের রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিেলন তিনি। প্রকাশ্যেই রাজ্যের আইন প্রশাসন নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন বাংলায় গণতন্ত্র গ্যাস চেম্বারে পরিণত হয়েছে। এখানে আইনের শাসন বলে কিছু নেই বলে কটাক্ষ করেছেন তিনি। তিনি রিপোর্ট চাইলেও রাজ্য সরকার তাঁকে কিছু জানানোর প্রয়োজন মনে করে না বলে অভিযোগ করেছেন রাজ্যপাল।

করোনা আপডেট: দৈনিক সংক্রমণ হাজারের সামান্য কম, বৃদ্ধি পেল সক্রিয় রোগীর সংখ্যা

এই নিয়ে দ্বিতীয়বার তিনি প্রকাশ্য বিধানসভায় দাঁড়িয়ে সরাসরি রাজ্য সরকারকে আক্রমণ শানিয়েছেন। এর আগে ভোটার দিবসে প্রকাশ্যে সাংবাদিক বৈঠক করে রাজ্যসরকারকে নিশানা করেছিলেন তিনি। তিনি অভিযোগ করেছিেলন তাঁর বিরুদ্ধে মিথ্যে রটনা করা হচ্ছে। তিনি একটি ফাইলও রাজভবনে আটকে রাখেননি। স্পিকার এই নিয়ে মিথ্যে রটনা করছেন বলে প্রকাশ্যই অভিযোগ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্য সরকারের বিরুদ্ধে েকন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগও জানিয়ে এসেছিলেন তিনি। বাংলাই আইন প্রশাসন বলে কিছু নেই বলে অভিযোগ জানিয়েছিলেন তিনি।রাজ্য সরকারের সঙ্গে জগদীপ ধনখড়ের লাগাতার বিরোধের আঁচ পড়ল পয়লা বৈশাখের শুভেচ্ছাতেও। রাজ্যপালকে নিশানা করতে ছাড়েনি টিএমসিও। প্রকাশ্যেই রাজ্যপালকে বিজেপির মুখপাত্র বলে আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির হয়ে রাজ্য অশান্তিতে ইন্ধন দিচ্ছেন তিনি এমনই অভিযোগ করেছিলেন তিনি। এমনকী স্পিকার রাজ্যপালের বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছেও নালিশ ঠুকেছিলেন।

English summary
Bengal governor Jagdeep Dhankhar greet for Poila Baishakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X