• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলকার নিয়ে কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের, তৈরি হল টাস্কফোর্স

  • |

হুগলির পোলবায় দুর্ঘটনার পর নড়েচড়ে বসলো রাজ্য সরকার। এবার থেকে একটা লাইসেন্সেই চলবে সারা রাজ্যের পুলকার। পাশাপাশি, বেআইনি ভাবে চলা স্কুলগাড়িগুলির বিরুদ্ধেও তৎপরতা বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে নবান্নে তরফে। শুক্রবার নবান্নে পুলকার দুর্ঘটনা রুখতে বৈঠক হয়। তাতে রাজ্যের তরফে নির্দিষ্ট নিয়মবিধি তৈরি করে একটি টাস্ক ফোর্স গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

পুলকার নিয়ে কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের

টাস্ক ফোর্সের নেতৃত্ব দেবেন পরিবহণ দপ্তরের অতিরিক্ত সচিব দেবাশিস দত্ত। থাকবেন রাজ্যের আইজি (ট্র্যাফিক) তন্ময় রায়চৌধুরী, কলকাতা পুলিশের ডিসি (ট্র্যাফিক) রূপেশ কুমার এবং স্কুলশিক্ষা দপ্তরের কমিশনার অনিন্দ্যনারায়ণ বিশ্বাস। স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উচ্চপর্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন পরিবহণসচিব নারায়ণস্বরূপ নিগম, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, শিক্ষা ও পরিবহণ দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

নবান্ন সূত্রের জানা গিয়েছে, টাস্ক ফোর্সের প্রধান কাজ হবে বেআইনি পুলকার ও স্কুল বাস নিয়ন্ত্রণ করতে বৃহত্তর গাইডলাইন তৈরি করা। এ জন্যই তিন দপ্তরের আধিকারিকদের টাস্ক ফোর্সে রাখা হয়েছে। এই তিন দপ্তরেরই স্কুলবাস ও পুলকার নিয়ে কিছু বিধিনিষেধ রয়েছে। সেগুলি সমন্বয় করে একটি গাইডলাইন তৈরি করবে টাস্ক ফোর্স, যাতে বেআইনি স্কুলবাস ও পুলকার বন্ধ করা যায়। এক মাসের মধ্যে টাস্ক ফোর্সকে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

English summary
Bengal governmet lake strong steps to control pool cars
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X