• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে এবার কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের, বেসরকারি হাসপাতালে অতিরিক্ত ১০ বেড রাখার নির্দেশ

ফের স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা িদল রাজ্য সরকার। স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে বেসরকারি হাসপাতালগুলির লাইসেন্স বাতিল হতে পারে বলে সতর্ক করেছে রাজ্য সরকার। একাধিক জায়গা থেকে বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ড ফেরানোর ঘটনা ঘটছে। একাধিক বেসরকারি হাসপাতাল ও নার্সিহোম গুলির বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। সেই ধরনের ঘটনা বেড়ে চলায়এই পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নাম করা বেসরকারি হাসপাতালগুলিও রেয়াল পাবে না বলে কড়া বার্তা দেওয়া হয়েছে। স্বাস্থ্যসাথীর জন্য ১০টি করে বেড রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে এবার কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের, বেসরকারি হাসপাতালে অতিরিক্ত ১০ বেড রাখার নির্দেশ

একুশের ভোটের আগে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে বাড়তি তৎপর মমতা সরকার। দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে রাজ্যের ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে েদওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা সাধারণ মানুষ যাতে পান সেদিকে নজর রেখে চলেছে রাজ্য সরকার। বেসরকারি হাসপাতালগুলির অনুরোধ মেনে স্বাস্থ্যসাথী কার্ডে বেশ কিছু িচকিৎসার টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। তারপরেও স্বাস্থ্যসাথা কার্ড ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠছে একাধিক হাসপাতালের বিরুদ্ধে। এই নিয়ে স্বাস্থ্য দফতরের কাছে নালিশও গিয়েছে।

তারপরেই একাধিকবার বেসরকারি হাসপাতালগুলিকে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে বার্তা দিয়েছে রাজ্য সরকার। কিন্তু তাতেও কাজ হয়নি। অনেক হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ড ফিরিয়ে দিচ্ছেন বা নিতে চাইছেন না বলে অভিযোগ উঠতে শুরু করেছে। তারপরেই রাজ্য সরকারের পক্ষ থেকে কড়া বার্তা দিয়ে জানানো হয়েছে। এবার স্বাস্থ্যসাথী কার্ড ফেরানো হলে বেসরকারি হাসপাতালগুলির লাইসেন্স বাতিল হবে। রেয়াত করা হবে না শহরের বড় বেসরকারি হাসপাতাল গুলিকেও। কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী বলেছিলেন যে হাসপাতাল বা নার্সিংহোমগুলি স্বাস্থ্যসাথী কার্ড নিতে চাইবেন না তাঁদের বিরুদ্ধে থানায় অভিযোগ জানান। থানা পদক্ষেপ করবে।

ভাইপো জায়াকে সিবিআই তদন্তের প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

বাড়ির বউকে কয়লা চোর বলছেন? মোদীকে তীব্র আক্রমণ মমতার বাড়ির বউকে কয়লা চোর বলছেন? মোদীকে তীব্র আক্রমণ মমতার

English summary
Bengal government may cancel lycence of private hospitals if not allow Swastha Sathi card
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X