• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগে রাজ্যের কৃষকদের জন্য বড় সুখবর, কী ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

উৎসবের মরশুম এগিয়ে আসতেই ঝাঁপি খুলেছে কেন্দ্রীয় সরকার। রাজ্যের বকেয়া ৪১৭ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। তারপরেই বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর দুর্গাপুজোর আগে এবার রাজ্যের কৃষকদের আগাম ২ মাসের পেনসন দেওয়া হবে। শুধু কৃষকরা নন মৎসজীবীরাও পাবেন এই পেনসনের টাকা।

আগাম ভাতা ঘোষণা

আগাম ভাতা ঘোষণা

দুর্গাপুজোর আগে রাজ্যের কৃষক এবং মৎস্যজীবীদের জন্য বড় ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামি মাসেই দু মাসের আগাম কৃষক ভাতা বা পেনসন স্কিমের টাকা পাবেন রাজ্যের কৃষকরা। অর্থাৎ রাজ্য সরকারের এই প্রকল্পের আওতায় থাকা কৃষকরা অক্টোবর মাসে ২০০০ টাকা করে ভাতা পাবেন। মৎস্যজীবীদেরএ দেওয়া হবে সেই টাকা। এতে রাজ্যের কোষাগার থেকে ২২ কোটি টাকা খরচ হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভোট সমীকরণ

ভোট সমীকরণ

এগিয়ে আসছে একুশের বিধানসভা ভোট। তার আগে দুর্গাপুজোই একমাত্র মঞ্চ যেখানে মমতা সরকার ভোট ব্যাঙ্ক বাড়ানোর সুবর্ণ সুযোগ পাবেন। সেকারণেই দুর্গাপুজোকে টার্গেট করেই শাসক দলের বিরুদ্ধে প্রচার শুরু হয়েছে। সেটা আঁট করতে পেরেই আম জনতার সন্তুষ্টিতে মন দিয়েছেন তিনি। গ্রামাঞ্চলের কৃষকদের বড় ভোট ব্যাঙ্ক দখলে রাখতে মরিয়া হয়ে উঠেছেন মমতা।

আম্ফান ধাক্কা রাজ্যে

আম্ফান ধাক্কা রাজ্যে

ঘূর্ণিঝড় আম্ফানের ধাক্কায় বিপুল ক্ষতিগ্রস্ত হয়েছেন রাজ্যের কৃষকরা। বিশেষ করে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর। উপকূলবর্তী জেলা মৎস্যজীবীরাও বিপুল ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্য সরকারের এই ঘোষণার উৎসবের আগে একটু খুশির হাওয়া বইবে তাঁদের জীবনে।

টাকা দিল কেন্দ্র

টাকা দিল কেন্দ্র

ঠিক উৎসবের মুখেই কেন্দ্রও ঝাঁপি খুলেছে। রাজ্যরে বরাদ্দ ৪১৭ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। পশ্চিমবঙ্গ সহ ১৪টি রাজ্যকে বরাদ্দ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে মোদী সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রী টুইট করে একথা জানান।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

লক্ষ্য ২০২১-এ বঙ্গ বিজয়! রাজ্য বিজেপিকে নয়া টার্গেট বেঁধে দিলেন জেপি নাড্ডা

English summary
Bengal farmers will get two month advance pension before Durga Puja announce CM Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X