• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আব্বাস সিদ্দিকিতে 'না'! ভোটের মুখে সংযুক্ত মোর্চাকে সমর্থন না করার সিদ্ধান্ত বাম দলের

রাজ্যে নির্বাচনের সংযুক্ত মোর্চাকে সমর্থন করছে না সিপিআইএম- লিবারেশন। সোমবার শিলিগুড়িতে প্রার্থী ঘোষণার পাশাপাশি এবারের বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট জোটকে সমর্থন না করার সিদ্ধান্তের কথা জানলেন সিপিআইএমএলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য।

১২টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে সিপিআইএমএল

১২টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে সিপিআইএমএল

বিজেপিকে রুখতে অন্য যেকোনও রাজনৈতিক দলকে যাতে সাধারণ মানুষ সমর্থন করে সেই বার্তা নিয়েই প্রচারে নামবে সিপিআইএমএল। উত্তরের তিন আসনের পাশাপাশি রাজ্যে মোট ১২টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে সিপিআইএমএল। পাশাপাশি গত বিধানসভা নির্বাচনে জয়ী বাম প্রার্থীকে সমর্থন করছে সিপিআইএমএল। বাকি আসনে সাধারণ মানুষ সংযুক্ত মোর্চা বা তৃণমূলকে সমর্থন করলে তাতে আপত্তি নেই তাদের।

আব্বাস সিদ্দিকিতে আপত্তি

আব্বাস সিদ্দিকিতে আপত্তি

সাংবাদিকদের মুখোমুখি হয়ে দীপঙ্কর ভট্টাচার্য বলেন, 'আব্বাস সিদ্দিকির কিছু ভিডিও দেখেছি। সেইসব দেখে তাঁর দৃষ্টিভঙ্গি কোনওভাবেই উদার, আধুনিক এবং প্রগতিশীল মতবাদ বলে মনে হয়নি । একদম নতুন শক্তি অপরীক্ষিত রাজনৈতিক দলকে এতগুলো আসন কেন ছেড়ে দিল জানা নেই।'

বিজেপিকে রাজ্যে রুখতে তৃণমূলই ভরসা!

বিজেপিকে রাজ্যে রুখতে তৃণমূলই ভরসা!

রাজনৈতিক মহলের মতে, বিজেপিকে রাজ্যে রুখতে এখনও পর্যন্ত প্রধান শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে রয়েছে তৃণমূল কংগ্রেস। সংযুক্ত মোর্চা সব আসনে প্রার্থী দিলেও রাজ্যে তৃণমূল ও বিজেপির মতো রাজনৈতিক দলকে হারিয়ে ক্ষমতায় আসাটা কষ্টসাধ্য। সেজন্য বিজেপি যাতে কোনওভাবে ক্ষমতায় না আসে সেজন্য পরোক্ষভাবে সাধারণ মানুষকে তৃণমূল অথবা সংযুক্ত মোর্চাকে সমর্থনের ইঙ্গিত দিলেন দীপঙ্কর ভট্টাচার্য।

কোথায় কে ভোটে লড়বেন?

কোথায় কে ভোটে লড়বেন?

পাশাপাশি বিধানসভা নির্বাচনে ১২টি আসনে প্রার্থী ঘোষণা করে সিপিআইএমএল। তার মধ্যে উত্তরবঙ্গ থেকে তিনটি আসনে প্রার্থী দিচ্ছেন তারা। যানা গিয়েছে, ফাঁসিদেওয়া খরিবাড়ি থেকে সুমতি এক্কা, ময়নাগুড়ি থেকে উদয়শঙ্কর অধিকারী, মোথাবাড়ি থেকে ইব্রাহিম শেখ ও খড়গ্রামে টুলুবালা দাস লড়বেন৷ এছাড়া কৃষ্ণনগর দক্ষিণ থেকে সন্তু ভট্টাচার্য, নাকাশিপাড়া থেকে কৃষ্ণ প্রামাণিক, উত্তরপাড়া থেকে সৌরভ রায়, ধনেখালী থেকে সজল দে ভোটে দাঁড়াচ্ছেন৷ রানীবাগ থেকে সুধীর মুর্মু, অন্ডাল থেকে নির্মল বন্দ্যোপাধ্যায়, জামালপুর থেকে তরুন কান্তি মাঝি, মন্তেশ্বর থেকে আনসার আমন মন্ডল সিপিআইএমএলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

English summary
Bengal Election: CPIML Liberation decides not to support United alliance because of Abbas Siddiqui
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X