চার বছর ধরে চাল উৎপাদনে সারা দেশে শীর্ষে বাংলা, রিপোর্ট দিল মোদীর কেন্দ্র

Subscribe to Oneindia News

পঞ্চায়েতগুলিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যেমন ভালো কাজ করেছে, তেমনই গ্রামোন্নয়ন দফতর সার্বিকভাবে রাজ্যের কৃষিজীবী মানুষদের উন্নতিতে সচেষ্ট হয়েছে। ২০২২ সালের মধ্যে দেশের কৃষকদের আয় দ্বিগুণ করার পরিকল্পনা করেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। সেট করা সেই টার্গেটের চারবছর আগেই বাংলার কৃষকদের আয় দ্বিগুণ করে দেখিয়ে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকার।

চার বছর ধরে চাল উৎপাদনে সারা দেশে শীর্ষে বাংলা, রিপোর্ট দিল মোদীর কেন্দ্র

[আরও পড়ুন:পঞ্চায়েতের আগে সুখবর! বাংলায় বিনিয়োগে আগ্রহী বিশ্বের ৩৫টি দেশ ]

এই সাফল্যের হাত ধরেই আর একটি সাফল্য এসেছে রাজ্য সরকারের ঘরে। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী গত চার বছরে চাল উৎপাদনে সারা দেশের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে পশ্চিমবঙ্গ।

ক্ষমতায় আসার পর থেকেই কৃষির উন্নয়নে জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। বাম আমলে চাল উৎপাদনের সাফল্যকে তরান্বিত করে এগিয়ে নিয়ে গিয়েছেন তিনি। যার ফলে শুধু চাল নয়, শস্য উৎপাদনে বাংলা রেকর্ড গড়েছে।

সংসদে কেন্দ্রের পেশ করা তথ্য অনুযায়ী গত চার বছরে বাংলা চাল উৎপাদনে শীর্ষস্থান অধিকার করেছে। ২০১৪-১৭ সালের মধ্য়ে বাংলা যথাক্রমে ১৪৬,৭৭,২০,০০০ টন, ১৫৯,৫৩,৯০,০০০ টন, ১৫৩,০২,৫০,০০০ টন ও ১৪৯,৯০,০০,০০০ টন চাল উৎপাদন করেছে। এই অসাধারণ সাফল্যের জন্য কেন্দ্রের তরফে পুরষ্কৃতও করা হয়েছে বাংলাকে।

English summary
Mamata Banerjee's West Bengal creates record in crops production, espevially rice, says Narendra Modi govt data

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.