• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধরাশায়ী বিজেপি, মুকুল গোল দেবেন বলে উল্টে তিনটে খেয়ে গেলেন, উপনির্বাচনে মিলল না একটাও কথা

বাংলা রাজনীতিতে তাঁকে অনেকেই চাণক্য বলে আখ্যা দিয়েছেন। তৃণমূল কংগ্রেসের একসময়ের সেকেন্ড ইন কম্যান্ড মুকুল রায় বিজেপিতে আসার পর থেকে কলেবরে অনেকটা বেড়েছে বিজেপি। গত বিধানসভা ভোটে যেখানে হাতেগোনা কয়েকজন বিধায়ক ও মাত্র দুজন সাংসদ ছিলেন বিজেপিতে, দুর্বল সেই সংগঠনকে চাঙ্গা করে তুলেছেন মুকুল রায়। এবং রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে বিজেপি। তবে এই উপনির্বাচনের ফলাফল নিয়ে মুকুল রায় যে ভবিষ্যদ্বাণী করেছেন তা একেবারেই মিথ্যা হয়ে গেল।

মুকুলের ভবিষ্যদ্বাণী

মুকুলের ভবিষ্যদ্বাণী

উপনির্বাচনের ভোটাভুটির পর মুকুল রায় ফলাফল কেমন হবে সেই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন, কালিয়াগঞ্জে ৩০ হাজার ভোটে জিতবে বিজেপি। করিমপুর সেই ব্যবধান হবে ৮ থেকে ১০ হাজার। আর খড়গপুরে ২০ হাজারের বেশি ব্যবধানে জিতবে গেরুয়া শিবির।

উল্টে গেল চিত্র

উল্টে গেল চিত্র

তবে ফলাফল বের হতেই দেখা গেল অন্য চিত্র। করিমপুর ও খড়্গপুরে বিজেপিকে কুড়ি হাজারের বেশি মার্জিনে পরাজিত করেছে তৃণমূল কংগ্রেস। একেবারে পিছন থেকে উঠে এসে খড়্গপুরে ছিনিয়ে নিয়েছে তাঁরা। করিমপুর আসনে ব্যবধান বাড়িয়ে নিয়েছে তৃণমূল। অন্যদিকে কালিয়াগঞ্জে যেখানে লোকসভা ভোটের নিরিখে ৫৭ হাজারের বেশি ব্যবধানে তৃণমূল পিছিয়ে ছিল, সেখানে সেই শূন্যস্থান পূরণ করে ২৩০০-র বেশি ভোটে ঘাসফুল প্রার্থী জয়লাভ করেছে।

জয় ছিনিয়ে নিল তৃণমূল

জয় ছিনিয়ে নিল তৃণমূল

লোকসভা ভোটের সময় মুকুল রায় যে দাবি করেছিলেন বিজেপি তার কাছাকাছি আসন পেয়েছিল। মুকুল রায় দাবি করেছিলেন, লোকসভা ভোটে বিজেপি অর্ধেকের বেশি আসনে জয়লাভ করবে। অর্ধেক না পেলেও বিরাট ব্যবধানে জয় পায়। বিজেপি এরাজ্যে দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে উঠে আসে। তবে তখন হিসেব মেলাতে পারলেও এবার তা পুরোপুরি উল্টে গেল। তৃণমূল একেবারে মাটি কামড়ে জয় ছিনিয়ে নিল।

বাম-কংগ্রেস জোটই বাংলার মানুষকে পথ দেখাবে, বললেন অধীরবাম-কংগ্রেস জোটই বাংলার মানুষকে পথ দেখাবে, বললেন অধীর

English summary
Bengal by Elections 2019 : How Mukul Roy's prediction went wrong after BJP's heavy defeat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X