• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতার বাজেট রাজনৈতিক বিবৃতি! ৯০ হাজার কোটি কেন্দ্র কেন দেবে? প্রশ্ন শুভেন্দুর

নতুন হাসপাতাল, নতুন সেতু, নতুন সেচ প্রকল্পের কথা নেই এই বাজেটে। এমনকি জঙ্গলমহল, সুন্দরবন কিংবা উত্তরবঙ্গ উন্নয়নের ক্ষেত্রেও কোনও নতুন কিছু ঘোষণা করা হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের পেশ করা বাজেট নিয়ে এমনটাই তোপ বিরোধী দলনেতা
  • |
Google Oneindia Bengali News

রাজ্য সরকারের ভাঁড়ে মা ভবানী! নতুন হাসপাতাল, নতুন সেতু, নতুন সেচ প্রকল্পের কথা নেই এই বাজেটে। এমনকি জঙ্গলমহল, সুন্দরবন কিংবা উত্তরবঙ্গ উন্নয়নের ক্ষেত্রেও কোনও নতুন কিছু ঘোষণা করা হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের পেশ করা বাজেট নিয়ে এমনটাই তোপ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

৯০ হাজার কোটি কেন্দ্র কেন দেবেন? প্রশ্ন শুভেন্দুর

আজ শুক্রবার আগামী অর্থবছর অর্থাৎ ২০২২-২৩ এর জন্যে আর্থিক বাজেট পেশ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আর সেই বাজেট নিয়ে রাজ্য সরকারকে তোপ শুভেন্দুর।

বিধানসভার বাইরেই এদিন সাংবাদিকদের মুখোমুখি হন নন্দীগ্রামের এই সাংসদ। তিনি বলেন, বাজেটে নতুন কিছু ঘোষণা করা হয়নি তাঁর কারণ হচ্ছে সামনে কোনও নির্বাচন নেই। কিন্তু আগামী ২৪ সালে পঞ্চায়েত নির্বাচন হবে। এমনকি সাধারণ নির্বাচনও রয়েছে। দেখা যাবে একাধিক প্রকল্প আবার নিয়ে আসছে। সেগুলি কীভাবে চলবে সে বিষয়ে কোনও কিছু বলা থাকবে না বলে কটাক্ষ শুভেন্দুর।

শুধু তাই নয়, এই বাজেটে প্রত্যেক জায়গাতে কেন্দ্রীয় সরকারের নিন্দা করা হয়েছে বলে দাবি তাঁর। এমনকি নিন্দা করা হলেও জিএসটি'র টাকা চাওয়া হচ্ছে। কেন ৯০ হাজার টাকা পাবে? কেনই বা কেন্দ্রীয় সরকার এই টাকা দিতে যাবে? সে বিষয়ে কোনও উল্লেখ নেই বলেই দাবি শুভেন্দুর।

এদিন তাঁর বক্তব্যের প্রথম থেকে শেষ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সমালোচনা করেন। তাঁর মতে, মমতার বাজেট সম্পূর্ণ ভাবে রাজনৈতিক একটি বিবৃতি। দিশাহীন এবং পরিকল্পনাহীন বলেও তোপ বিরোধী দলনেতার। এমনকি শিল্পনীতি থেকে জমি নীতির কোনও ঘোষণা করা হয়নি। এমনকি নতুন শিল্প বা যারা বাংলায় শিল্প করছেন তাঁদের ছাড়ের বিষয়ে কোনও কিছু বলা হয়নি বলেও সুর চড়ান শুভেন্দু।

তাঁর মতে, রাজ্যের বাজেটে ক্ষুদ্র ব্যবসায়ীরা হতাশ। এমনকি মমতার এই বাজেটে বিভিন্ন অংশে মিথ্য কথা বলা হয়েছে বলেও তোপ বিরোধী দলনেতার। বলেন, মিথ্যা কথা বলা মমতার স্টাইল। একাধিক কেন্দ্রের প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ শুভেন্দুর।

Recommended Video

বাংলার মুখ্যমন্ত্রী অন ক্যামেরা এত মিথ্যা বলতে পারেন ভাবা যায় না: শুভেন্দু অধিকারী

শুধু তাই নয়, চন্দ্রিমাকে হাফ মন্ত্রী বলে কটাক্ষ করেন বলেন, কেন্দ্রের প্রকল্পের নাম বদল ছাড়া কোনও নতুন প্রকল্পের ঘোষণাই করা হয়নি। উল্লেখ্য, ২০২১-র বিধানসভা নির্বাচনের তৃণমূল কংগ্রেসের বিপুল জয়ের পর আজ প্রথম বাজেট পেশ করল মমতা সরকার। তার চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় হল আজ প্রথম অর্থ দফতরের স্বাধীন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী হিসেবে বাজেট পেশ করেন চন্দ্রিমা ভট্টাচার্য। যা এক ইতিহাস। কারণ এই প্রথম কোনও মহিলা রাজ্যের বাজেট পেশ করলেন।

English summary
Bengal Budget: Suvendu adhikari claims Mamata Banerjee has given political speech in state budget
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X