• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিশোধের রাজনীতি! ২ বিজেপি কর্মীর মৃত্যুর নেপথ্যে অভিষেকের নাম জড়িয়ে কী দাবি করল বিজেপি

Google Oneindia Bengali News

অভিষেক ত্রিপুরায় পা রাখতেই শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কনভয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। তার পরেই নাকি বাংলায় ২ বিজেপি কর্মী খুন হয়েছেন। এমনই প্রতিশোধের রাজনীতি করছে তৃণমূল কংগ্রেস দাবি করেছে বিজেপি। শমীক ভট্টাচার্য দাবি করেছেন, অভিষেকের উপর হামলার প্রতিশোধ নিতেই তাঁদের দুই কর্মীকে খুন করা হয়েছে।

ত্রিপুরায় অভিষেকের কনভয়ে হামলা

ত্রিপুরায় অভিষেকের কনভয়ে হামলা

গতকাল ত্রিপুরায় গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিমান বন্দর থেকে গাড়িতে ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে যাচ্ছিলেন তিনি সেই সময় তাঁর কনভয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে লাঠির বাড়ি মারা হয়। তিনি নিজে সেই ঘটনার ভিডিও টুইট করেছেন। অভিষেক টুইটে লিখেছিলেন অতিথি দেব ভব, অর্থ বোঝাল ত্রিপুরা। ত্রিপুরেশ্বরী মন্দিরেও অভিষেককে দেখে গো ব্যাক স্লোগান দেওয়া হয়। এমনকী বহিরাগত বলেও স্লোগান দেওয়া হয়। পাল্টা তৃণমূল কর্মীরা খেলা হবে স্লোগান গিতে শুরু করেন। এই নিয়ে রীতিমতো উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল ত্রিপুরায়। অভিষেক আগরতলায় পৌঁছনোর আগেই তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স-ব্যানার লাগানো নিয়ে প্রবল অশান্তি তৈরি হয়েছিল। তৃণমূলের যুবনেতা দেবাংশু এবং জয়া দত্তের উপরেও হামলা চালানো হয় বলে অভিযোগ।

বিজেপি কর্মী খুন

বিজেপি কর্মী খুন

ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার পরেই বাংলায় ২ বিজেপি কর্মী খুন হয়েছেন বলে দাবি করেছেন শমীক ভট্টাচার্য। গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার ঘটনায় বিজেপির কেউ জড়িত ছিল না বলে দাবি করেছিলেন শমীক। তারপরেই দিনহাটার তৃণমূল কংগ্রেস নেতা ফেসবুক পোস্টে লিখেছিলেন, আগরতলায় যা ঘটেছে তার ঠিকঠাক ব্যবস্থা নেওয়া হবে। এক কথায় ফেসবুক পোস্টে বিজেপিকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে গিয়েছিলেন তাঁরা। তারপরেই বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে দুই বিজেপি কর্মীর খুন হন। পূর্ব মেদিনীপুরের এগরায় ইন্দ্রজিত সূত্রধর এবং বীরভূমের খয়রাশোলের বিজেপি কর্মী খুন হয়েছেন। একটি পরিত্যক্ত বাড়িতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছিল ইন্দ্রজিত সূত্রধরের দেহ। আর খয়রাশোলের বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয় একটি পুকুর থেকে। দুজনের দেহই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। এগরার বিজেপি কর্মী খুনের ঘটনায় পুরনো পারিবারিক শত্রুতা রয়েছে বলে দাবি করেছে পুলিশ। তৃণমূল কংগ্রেসের দাবি আত্মঘাতী হয়েছেন দুই বিজেপি কর্মী। শমীক ভট্টাচার্য পাল্টা নিশানা করে বলেছেন যখন কোনও বিজেপি কর্মী খুন হন তখনই তৃণমূল আত্মহত্যার যুক্তি খাঁড়া করে।

জলপাইগুড়িতে বিজেপির অফিসে হামলা

জলপাইগুড়িতে বিজেপির অফিসে হামলা

ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার পরেই জলপাইগুড়িতে বিজেপির পার্টি অফিসে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেস দাবি করেছে এরকম কোনও ঘটনা ঘটেনি জলপাইগুড়িতে। বিজেপি অপপ্রচার চালাচ্ছে বলে পাল্টা দাবি করা হয়েছে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে। উল্টে তারা দাবি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার ঘটনার প্রতিবাদে তাঁরা শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন করেছেন। ত্রিপুরায় অশান্তির আঁচ যে উত্তরবঙ্গে পড়বে তাতে কোনও সন্দেহ নেই। বিশেষ করে কোচবিহার জেলায় ভোটের আগে েথকেই অশান্তি চলছে। ভোটের দিন গুলিতে প্রাণ হারিয়েছিলেন বেশ কয়েকজন। তারপরে দিনহাটায় মেরে পা ভেঙে দেওয়া হয়েছিল উদয়ন গুহর। ভোট পরবর্তী অশান্তিতে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে গেলে রাজ্যপালকে গো ব্যাক স্লোগান এবং কালো পতাকা দেখানো হয় কোচবিহারেই।

টার্গেট ত্রিপুরা

টার্গেট ত্রিপুরা

একুশের ভোটে বাংলা জয়ের পর সর্বভারতীয় ক্ষেত্রে পা বাড়াতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। আর সবার প্রথমে তাঁদের টার্গেট ত্রিপুরা। মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পরেই ত্রিপুরা নিয়ে বিশেষ উৎসাহী হয়ে উঠেছে শাসক দল। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে বিজেপি। কয়েকদিন আগেই ভোট কুশলী প্রশান্ত কিশোরের দলের ২৩ জন সদস্যকে আটক করেছিল ত্রিপুরা পুলিশ। তাঁদের ছাড়াতে সেখানে ছুটে গিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। তারপরেই ত্রিপুরায় পা রাখেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরা থেকেই বিপ্লবদেব সরকারকে হঠানোর হুঙ্কার দিয়েছেন অভিষেক। এদিকে সেপ্টেম্বরেই আগরতলায় রোড শো করার কথা অভিষেকের। সেই রোড শোয়ে তেমন জনসমর্থন না পেেল ময়দানে নামবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেপ্টেম্বরেই তিনি আগরতলায় জনসভা করতে পারেন।

English summary
Bengal BJP climed on 2 BJP workers Death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X